বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তির দায়ে ইবির আরও এক শিক্ষার্থী বহিষ্কার

বিশেষ প্রতিনিধি, ইবি থেকে |

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তির দায়ে সাময়িক বহিষ্কার করা হয়েছে আশিকুল ইসলাম পাটোয়ারী নামে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আরও একজন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বঙ্গবন্ধুকে নিয়ে ফেসবুকে কটূক্তি করে স্ট্যাটাস দেয়ায় তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একই সাথে অভিযোগ তদন্তে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

বঙ্গবন্ধুকে কটূক্তি করা ফেসবুক স্ট্যাটাস | ছবি : ইবি প্রতিনিধি

বুধবার (৮ মার্চ) রাতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা যায়।

আরবী ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৬-১৭ স্নাতক (সম্মান) শিক্ষাবর্ষের ছাত্র আশিকুল ইসলাম পাটোয়ারী শাখা ছাত্র মৈত্রীর কর্মী ছিলেন। তাকে সংগঠন থেকেও বহিষ্কার করা হয়েছে। জানা গেছে,  ‘বঙ্গবন্ধুকে ফেরেশতারূপে হাজির করা হইতেছে ও বঙ্গবন্ধুর হত্যার বিচার নিয়ে হৈহৈ অধিকাংশই ব্যবসা’ এমন মন্তব্য করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন আশিকুল ইসলাম পাটোয়ারী।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধুকে অবমাননাকর ও এতে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি নষ্ট হওয়ায় তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। আর কেন তাকে চূড়ান্তভাবে বহিষ্কার করা হবে না তা বিশ্ববিদ্যালয় খোলার ৭ দিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।   

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দিতে প্রক্টর অধ্যাপক ড. পারেশ চন্দ্র বর্ম্মনকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন উর রশিদ আসকারী । আইন বিভাগের অধ্যাপক ড. রেহেনা পারভিন ও পরিসংখ্যান বিভাগের ড. সাজ্জাদ হোসেনকে সদস্য করা হয়েছে।          

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র মৈত্রীর সভাপতি আব্দুর রউফ ও সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু দৈনিক শিক্ষাডটকমকে জানান, জরুরি সিদ্ধান্ত মোতাবেক আশিকুল ইসলামকে শাখা ছাত্র মৈত্রীর কর্মী থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।     

আশিকুল ইসলাম পাটোয়ারীক মুঠোফোনে দৈনিক শিক্ষা ডটকমকে বলেন, ‘আমার ফেসবুক আইডি হ্যাক হয়েছিল। এ পোস্টের বিষয়ে আমি জানি না।’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান খুনের বিচার নিয়ে কটূক্তি করায় গতকাল ৭ এপ্রিল  ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মাস্টার্সের ছাত্রী তানজিদা।


পাঠকের মন্তব্য দেখুন
সফটওয়্যারে কারিগরি ত্রুটি/ ইনডেক্সধারী শিক্ষকদের তথ্য ইমেইলে আহ্বান - dainik shiksha সফটওয়্যারে কারিগরি ত্রুটি/ ইনডেক্সধারী শিক্ষকদের তথ্য ইমেইলে আহ্বান শিক্ষা মন্ত্রণালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের দ্বৈত নীতি! - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের দ্বৈত নীতি! হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু লিখিততে প্রক্সি দিয়ে পার, মৌখিক পরীক্ষায় এসে ধরা - dainik shiksha লিখিততে প্রক্সি দিয়ে পার, মৌখিক পরীক্ষায় এসে ধরা কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষক কেনো বদলি চান - dainik shiksha শিক্ষক কেনো বদলি চান ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা হতে পারে জুলাইয়ে - dainik shiksha ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা হতে পারে জুলাইয়ে please click here to view dainikshiksha website Execution time: 0.020797967910767