বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মহাপরিচালকের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক |

ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুক। সোমবার (১৯ নভেম্বর) বিকেলে তিনি মহাপরিচালক পদে যোগদান করেই ৩২ নম্বরে যান। এসময় তাঁর সঙ্গে ছিলেন অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও কলেজ) অধ্যাপক মো: শামছুল হুদা, ফিন্যান্স ও প্রকিউরমেন্ট পরিচালক ড. মোজাম্মেল  হক চৌধুরী, মনিটরিং শাখার পরিচালক অধ্যাপক মো: সেলিম মিয়া, উপপরিচালক ড. প্রবীর কুমার ভট্টাচায ও মো: শফিকুল ইসলাম সিদ্দিকি,সহকারী পরিচালক মুহাম্মদ জাকির হোসেন ও ঢাকার আঞ্চলিক পরিচালক অধ্যাপক মো: ইউসুফ। এর আগে সকালে তিনি আগের কর্মস্থল জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) একটি অনুষ্ঠানে অংশ নেন। 

রোববার (১৮ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক পদে নিয়োগের আদেশ জারি করে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। আদেশ অনুযায়ী মহাপরিচালকের চলতি দায়িত্বে থাকবেন তিনি।

আরও পড়ুন: নতুন মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক

অধিদপ্তরের মহাপরিচালকের পদটি প্রথম গ্রেডের। কিন্তু বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে প্রথম গ্রেডের কেউ নেই। তাই এসএসবি করে মহাপরিচালক নিয়োগ দেয়া না যাওয়ায় চলতি দায়িত্ব দেয়া হচ্ছে গত প্রায় ২০ বছর যাবত।

মহাপরিচালক অধ্যাপক মাহাবুবুর রহমান গত ৩ নভেম্বর ইন্তেকাল করায় পদটি শূন্য হয়। নতুন মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুক এর আগে নায়েমের মহাপরিচালক ছিলেন। গত ২০ ফেব্রুয়ারি থেকে তিনি ওই দায়িত্বে ছিলেন। 

নায়েমের আগে তিনি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক পদে ছিলেন। তিনি বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ইংরেজির অধ্যাপক। সংরক্ষিত ১০ শতাংশ কোটায় ২০০৬ খ্রিস্টাব্দে বিসিএস শিক্ষা ক্যাডারের অধ্যাপক পদে সরাসরি নিয়োগ পান তিনি। 


পাঠকের মন্তব্য দেখুন
অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার চাকরিতে আবেদনের বয়স ৩৫ করতে শিক্ষামন্ত্রীর সুপারিশ - dainik shiksha চাকরিতে আবেদনের বয়স ৩৫ করতে শিক্ষামন্ত্রীর সুপারিশ কলেজের শিক্ষকদের ডিজিটাল বদলির আবেদন শুরু রোববার - dainik shiksha কলেজের শিক্ষকদের ডিজিটাল বদলির আবেদন শুরু রোববার ৫ বিভাগে বৃষ্টির পূর্বাভাস, তাপমাত্রা নিয়ে সুখবর - dainik shiksha ৫ বিভাগে বৃষ্টির পূর্বাভাস, তাপমাত্রা নিয়ে সুখবর বুটেক্সের প্রথম সমাবর্তন ৭ সেপ্টেম্বর - dainik shiksha বুটেক্সের প্রথম সমাবর্তন ৭ সেপ্টেম্বর শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী হিটস্ট্রোকে সাতক্ষীরায় শিক্ষকের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে সাতক্ষীরায় শিক্ষকের মৃত্যু দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0027661323547363