বঙ্গবন্ধুর ‌‘অসমাপ্ত আত্মজীবনী’ নকল: কারাগারে ৬

নিজস্ব প্রতিবেদক |
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ নকল করে ছাপানোর অভিযোগে গ্রেফতার ছয়জনের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।
 
আসামিরা হলেন- দ্য ইউনিভার্সিটি প্রেস লিমিটেডের মালিক মো. নজিবুল্লাহ, মো. রফিকুল ইসলাম, মো. সানোয়ার হোসেন, মো. তোফাজ্জেল শেখ, লালচান শেখ ও মো. সাদেক শেখ।
 
মঙ্গলবার (১৫ ডিসেম্বর) আসামিদের আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা প্রত্যেকের সাত দিন করে রিমান্ডে নেয়ার আবেদন করেন।
 
এ সময় তাদের জামিন চেয়ে আবেদন করেন আসামিপক্ষের আইনজীবী। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
 
এর আগে সোমবার রাতে লালবাগের শহীদনগর বেড়িবাঁধ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে বই ছাপার সিটিপি প্লেট ‘অসমাপ্ত আত্মজীবনী’র একটি, ‘চিলেকোঠার সেপাই’-এর ১৫টি, ‘প্যারাডক্সিক্যাল সাজিদ-২’-এর ১৫টি ও একটি বই ছাপার মেশিন উদ্ধার করা হয়।
 
লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আশরাফ উদ্দিন বলেন, দ্য ইউনিভার্সিটি প্রেস লিমিটেডের সেলস অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার কে এম কামরুজ্জামান লালবাগ থানায় অভিযোগ জানালে আমরা অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করি।
 
তিনি আরও বলেন, গ্রেফতারদের দেয়া তথ্যের ভিত্তিতে জে এন সাহা রোডের একটি বই বাঁধাইয়ের কারখানা থেকে ‘অসমাপ্ত আত্মজীবনী’র ১ হাজার ১০০ নকল কপি ও বাঁধাই ছাড়া মুদ্রিত ইনার ফর্মা ৫০টি বান্ডিল উদ্ধার করা হয়।

পাঠকের মন্তব্য দেখুন
নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0027811527252197