বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা শুরু - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা


বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা শুরু

গোপালগঞ্জ প্রতিনিধি |

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে প্রায় ১৮ মাস বন্ধ থাকার পর অবশেষে সশরীরে শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। আজ বুধবার (১৫ সেপ্টেম্বর) সমাজবিজ্ঞান বিভাগ ও পদার্থবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষ প্রথম সেমিস্টারের পরীক্ষা এবং আইন, মার্কেটিং, বায়োকেমিস্ট্রি অ্যান্ড জেনেটিক্স ইঞ্জিনিয়ারিংসহ বেশ কয়েকটি বিভাগের প্রস্তুতিমূলক ক্লাসের মাধ্যমে এ শিক্ষা কার্যক্রম শুরু হয়।

এ সময় অনেক বিভাগ তাদের শিক্ষার্থীদের ফুল, চকলেট দিয়ে বরণ করে নেয়। সরেজমিনে বিভিন্ন বিভাগের ক্লাস এবং পরীক্ষা পরিদর্শন করে দেখা যায়, সামাজিক দূরত্ব নিশ্চিত করার পাশাপাশি সকল শিক্ষার্থীর জন্য মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে। কিছু কিছু বিভাগে শিক্ষার্থীদের ক্লাসরুমে প্রবেশের পূর্বে তাপমাত্রা পরিমাপ করা হয়েছে।

পরীক্ষার বিষয়ে সমাজবিজ্ঞান বিভাগের সভাপতি আবুল কালাম আজাদ বলেন, “আমরা সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা গ্রহণ করছি। কোনো শিক্ষার্থী যদি অসুস্থ হয়ে পড়ে সেক্ষেত্রে তাদের জন্যও পৃথক ব্যবস্থা রয়েছে।”

দীর্ঘদিন পর শিক্ষা কার্যক্রম শুরুর বিষয়ে আইন অনুষদের ডিন ড. রাজিউর রহমান বলেন, “ আমরা সরকারি নির্দেশনা মেনে সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা কার্যক্রম শুরু করেছি। দীর্ঘদিনের বিরতির পর আমাদের ক্লাসরুমগুলো আবারও শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠায় আমরা অত্যন্ত আনন্দিত। আশা করছি এভাবে ক্লাস পরীক্ষা চালিয়ে নিতে পারলে আমরা দ্রুত সেশনজট কাটিয়ে উঠতে পারব।”


পাঠকের মন্তব্য দেখুন
অ্যাসাইনমেন্টের সঙ্গে স্কুলের বেতনের সম্পর্ক নেই : শিক্ষামন্ত্রী - dainik shiksha অ্যাসাইনমেন্টের সঙ্গে স্কুলের বেতনের সম্পর্ক নেই : শিক্ষামন্ত্রী শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী শিক্ষক নিয়োগ দেওয়া হয় তদবিরে : সেতুমন্ত্রী - dainik shiksha শিক্ষক নিয়োগ দেওয়া হয় তদবিরে : সেতুমন্ত্রী ছাত্রীর চুল কেটে দেওয়ায় শিক্ষকের বিরুদ্ধে মামলা - dainik shiksha ছাত্রীর চুল কেটে দেওয়ায় শিক্ষকের বিরুদ্ধে মামলা এ সপ্তাহে প্রাথমিক বিদ্যালয়ে সারপ্রাইজ ভিজিট শুরু - dainik shiksha এ সপ্তাহে প্রাথমিক বিদ্যালয়ে সারপ্রাইজ ভিজিট শুরু অষ্টম-নবম শ্রেণির ক্লাস দুই দিন : নতুন রুটিন প্রকাশ - dainik shiksha অষ্টম-নবম শ্রেণির ক্লাস দুই দিন : নতুন রুটিন প্রকাশ করোনার বন্ধে এক স্কুলেই অর্ধশতাধিক বাল্যবিবাহ - dainik shiksha করোনার বন্ধে এক স্কুলেই অর্ধশতাধিক বাল্যবিবাহ please click here to view dainikshiksha website