বঙ্গবন্ধু মেডিক্যালে এক দিনে ১৭৩ বিএনপিপন্থীর পদোন্নতি

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

১৮ বছর পদোন্নতি পাননি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বিএনপিপন্থী অনেক চিকিৎসক। সরকার পতনের পর এক দিনে এদের ১৭৩ জন পদোন্নতি পেয়েছেন। কিন্তু এ ক্ষেত্রে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করা হয়নি, নেওয়া হয়নি সিন্ডিকেট সভার অনুমোদন। অথচ এত সংখ্যক পদ ফাঁকাই নেই।

২০০৮ খ্রিষ্টাব্দে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি পান ডা. সাখাওয়াৎ হোসেন। এক বছর পর কার্যকর করার কথা থাকলেও তা আর হয়নি। এরপর কেটে গেছে ১৬ বছর। একই পদে ১৮ বছর ছিলেন ডা. নজরুল ইসলাম। ৮ আগস্ট পদোন্নতি পেয়ে সহযোগী থেকে অধ্যাপক হয়েছেন।

বৃহস্পতিবার ১৭৩ জনের পদোন্নতির আদেশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু পদোন্নতির বিজ্ঞপ্তি, আবেদন, বোর্ড গঠন, সিন্ডিকেটের অনুমোদনও নেওয়া হয়নি। নিয়ম না থাকলেও পদোন্নতি দেওয়া হয়েছে ডিপ্লোমাধারীদের। অনেকের পদোন্নতি কার্যকরের সময় ধরা হয়েছে ৯ থেকে ১২ বছর আগে থেকে।

বিএসএমএমইউয়ের সাবেক প্রোভিসি অধ্যাপক রাশিদ-ই-মাহবুব বলেন, পদোন্নতির বিষয়টি সিন্ডিকেটে পাস না হওয়ায় এর প্রক্রিয়া আইনসিদ্ধ হয়নি।

তবে পদোন্নতির অফিস আদেশে সই করেছেন রেজিস্ট্রার এবিএম আব্দুল হান্নান। এ নিয়ে কথা বলতে চাননি তিনি।

বিএনপিপন্থী চিকিৎসকেরা বলছেন, পদোন্নতি নিয়ে আগের মত অনিয়ম আর হতে দেয়া হবে না।


পাঠকের মন্তব্য দেখুন
ষষ্ঠ থেকে নবম শ্রেণির মূল্যায়ন ও বার্ষিক পরীক্ষার নির্দেশনা - dainik shiksha ষষ্ঠ থেকে নবম শ্রেণির মূল্যায়ন ও বার্ষিক পরীক্ষার নির্দেশনা রাজশাহী কলেজে নতুন অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ - dainik shiksha রাজশাহী কলেজে নতুন অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ রাষ্ট্রের কাছে অতিরিক্ত নিরাপত্তা চাইনি : হাসনাত - dainik shiksha রাষ্ট্রের কাছে অতিরিক্ত নিরাপত্তা চাইনি : হাসনাত ছাত্র আন্দোলনে নিহত ৬৩১, আহত ১৯ হাজার - dainik shiksha ছাত্র আন্দোলনে নিহত ৬৩১, আহত ১৯ হাজার সৃজনশীলেই হবে ২০২৬ খ্রিষ্টাব্দের মাধ্যমিকের পরীক্ষা - dainik shiksha সৃজনশীলেই হবে ২০২৬ খ্রিষ্টাব্দের মাধ্যমিকের পরীক্ষা বিশ্ব শিক্ষক দিবসে শিক্ষাপ্রতিষ্ঠানে যেসব কর্মসূচি - dainik shiksha বিশ্ব শিক্ষক দিবসে শিক্ষাপ্রতিষ্ঠানে যেসব কর্মসূচি একাদশের রেজিস্ট্রেশন শুরু ১৫ সেপ্টেম্বর - dainik shiksha একাদশের রেজিস্ট্রেশন শুরু ১৫ সেপ্টেম্বর কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0026111602783203