বদলির দাবিতে বেসরকারি শিক্ষকরা মাঠে নামছেন কাল

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষকদের বদলি প্রথা চালুর দাবিতে আন্দোলনে নামছেন শিক্ষকরা। এ দাবিতে আগামীকাল শুক্রবার (৬ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবেন তাঁরা। মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার কে বি নূরজাহান খান উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. হারুন অর রশিদ ও সমষপুর বিজনেস ম্যানেজমেন্ট কলেজের শিক্ষক মোহাম্মদ সিরাজুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শিক্ষক নেতারা জানান, বেসরকারি শিক্ষকদের দীর্ঘ দিনের প্রাণের দাবি বদলি। এ বিষয়ে সরকারের সিদ্ধান্তও ইতিবাচক। সম্প্রতি ২০২০ খ্রিষ্টাব্দের মধ্যে বেসরকারি শিক্ষকদের ঐচ্ছিক বদলি চালু করার সিদ্ধান্ত হয়, যার সব কার্যক্রম হবে অনলাইনে। দৈনিক শিক্ষাডটকমের মাধ্যমে সরকারের এমন সিদ্ধান্তের কথা জানতে পেরে শিক্ষকরা আশার আলো দেখেন। বর্তমান সরকার বিভিন্ন মহলে প্রশংসিত হয়। ২০১৯ খ্রিষ্টাব্দ শেষ হওয়ার দ্বারপ্রান্তে পৌঁছালেও বদলি নীতিমালা বা প্রজ্ঞাপন জারি না হওয়ায় হতাশ শিক্ষকরা। তাই দ্রুত বদলির আদেশ জারির দাবিতে আন্দোলনে নামছেন শিক্ষকরা।

শিক্ষকরা দৈনিক শিক্ষাকে জানান, সারাদেশের শিক্ষকরা একত্রিত হয়ে আগামীকাল শুক্রবার (৬ সেপ্টেম্বর) মানববন্ধন পালন করবেন। পাশাপাশি শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন ও শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. গোলাম ফারুক বরাবর এ দাবি জানিয়ে স্মারকলিপিও দেয়া হবে।

তারা বলেন, এত স্বল্প আয়ে ১ হাজার টাকা বাড়ি ভাড়ায় নিজ বাড়ি থেকে দূরে চাকরি করা অসম্ভব। শিক্ষা প্রতিষ্ঠানের সিন্ডিকেট ও দুর্নীতি রোধ করে শিক্ষাব্যবস্থা গতিশীল করতে বদলি চালু জরুরি।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0023078918457031