বধির ক্রিকেটে ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক |
ওয়ালটন ত্রিদেশীয় টি-টোয়েন্টি বধির ক্রিকেটে ভারতকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ। ফাইনালে তাদের প্রতিপক্ষ পাকিস্তান। মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) ফতুল্লায় টসে জিতে ব্যাটিংয়ে নেমে ৮০ রানে গুটিয়ে যায় ভারত। জবাবে ১৩.৪ ওভারে ২ উইকেট হারিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে বাংলাদেশ। 

বধির ক্রিকেটে এশিয়ার বর্তমান চ্যাম্পিয়ন ভারত। কিন্তু ওয়ালটন ত্রিদেশীয় সিরিজে তাদের পারফরম্যান্স ছিল তলানিতে। পাকিস্তানের বিপক্ষে দুটি ম্যাচ বড় ব্যবধানে পরাজিত হয় তারা। আর বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচে ড্র করলেও আজ দ্বিতীয় ম্যাচে বিশাল ব্যবধানে পরাজিত হয়। ৮ উইকেটের বিশাল জয়ে এক ম্যাচ হাতে রেখে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠলো বাংলাদেশ। তাই গ্রুপ পর্বের শেষ ম্যাচটি বাংলাদেশ-পাকিস্তানের জন্য ফাইনালের ড্রেস রিহার্সেল মাত্র। এর আগে টানা তিন ম্যাচ জিতে সবার আগে ফাইনাল নিশ্চিত করে পাকিস্তান।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত। ভারতের হয়ে সর্বোচ্চ ১৯ রান করেন মানিত কুমার। এছাড়া ১২ রান করেন শান্তি। দলের বাকি সদস্যদের মধ্যে কেউই আর দুই অঙ্কের ঘর ছুঁতে পারেনি। বাংলাদেশের পক্ষে দ্বীপ ৩টি, সেতু, আকিব ও ইম্মি প্রত্যেকেই ২টি করে উইকেট লাভ করেন। 
 
লো-স্কোরিং ম্যাচে জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশকে সামনে থেকে নেতৃত্ব দেন অধিনায়ক শাহরিয়ার ইমন। ব্যাট হাতে ৪৭ বলে ৩ চার ও ৪ ছক্কায় ৫৭ রানের ইনিংস উপহার দেন। এছাড়া ইমরান ৪, আকিব ১২ ও মনির ৬ রান করেন। 
অনবদ্য অর্ধশত রানের জন্য ম্যাচসেরার পুরস্কার পান বাংলাদেশ দলের অধিনায়ক শাহরিয়ার ইমন। তার হাতে পুরস্কার তুলে দেন ওয়ালটন গ্রুপের প্রিন্সিপাল অফিসার সাজ্জাদ হোসেন শাকিল ও এজিএম শফিকুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বধির ফেডারেশনের ম্যানেজার কাজী কামরুল হাসান।
 
গ্রুপ পর্বের শেষ ম্যাচে আগামীকাল মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচ হবে ২১ সেপ্টেম্বর।

পাঠকের মন্তব্য দেখুন
এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির - dainik shiksha খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা - dainik shiksha শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0024161338806152