বাংলাদেশে ভারতের নতুন হাই কমিশনার বিক্রম

নিজস্ব প্রতিবেদক |

রীভা গাঙ্গুলি দাশকে পদোন্নতি দিয়ে বাংলাদেশে নতুন হাইকমিশনার নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে ভারত। শনিবার হিন্দুস্তান টাইমস জানিয়েছে, রীভার উত্তরসূরি হিসেবে বিক্রম দোড়াইস্বামী দ্রুত ঢাকায় আসবেন।

বাংলাদেশে ভারতের নতুন হাই কমিশনার কে হচ্ছেন, সেটি নিয়ে জুনের প্রথম সপ্তাহ থেকে আলোচনা শুরু হয়।

মোদি সরকার আফগানিস্তানেও নতুন রাষ্ট্রদূত পাঠাচ্ছে। দেশটিতে যাচ্ছেন রুদ্রেন্দ্র ট্যান্ডন।

বিক্রম বর্তমানে ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয়ের আন্তর্জাতিক সংস্থা ও সম্মেলন বিভাগের অতিরিক্ত ভারপ্রাপ্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

বিক্রম বাংলাদেশে আসলে রীভা পররাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ব বিভাগের সচিব হিসবে দায়িত্ব গ্রহণ করবেন।

গত বছর মার্চে বাংলাদেশে আসা রীভা আগে নেদারল্যান্ডসের হেগে অবস্থিত ভারতীয় দূতাবাসের উপপ্রধানের দায়িত্বে ছিলেন। ২০০৮ থেকে ২০১২ খ্রিষ্টাব্দ পর্যন্ত তিনি সাংহাইয়ে ভারতীয় কনসাল জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন। চীন থেকে ফিরে তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনকূটনীতি বিভাগ এবং লাতিন আমেরিকা ও ক্যারিবিয়ান বিভাগের নেতৃত্ব দেন। তিনি একই সঙ্গে রোমানিয়া, আলবেনিয়া ও মলদোভায় ভারতীয় রাষ্ট্রদূত হিসেবে এবং পরে নিউইয়র্কে ভারতের কনসাল জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন।


পাঠকের মন্তব্য দেখুন
স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0027859210968018