বাংলাবাজার-শিমুলিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীর চাপ - বিবিধ - দৈনিকশিক্ষা


বাংলাবাজার-শিমুলিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীর চাপ

মাদারীপুর প্রতিনিধি |

স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছে দক্ষিণবঙ্গের মানুষ। ঢাকামুখী যাত্রী চাপ বেড়েছে বাংলাবাজার ঘাটে। তবে ঈদের পরে কয়েকদিন ঘরমুখী মানুষের চাপ থাকলেও সোমবার তা কমেছে। 

ছাবি : সংগৃহীত

দক্ষিণবঙ্গের ২১ জেলার বেশিরভাগ  মানুষ বাংলাবাজার ঘাট দিয়ে পার হয়ে কর্মস্থলে ফিরছে। বর্তমানে চালু রয়েছে ১৭টি ফেরি। তবুও যাত্রীদের চাপ সামাল দিতে হিমশিম খাচ্ছে ঘাট কর্তৃপক্ষ। তবে প্রশাসনের কঠোর নজরদারি রয়েছে যাতে কোনো দুর্ঘটনা না ঘটে।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

সকাল থেকে শিমুলিয়া ঘাট থেকে আসা প্রতিটি ফেরিতে যাত্রীর চাপ গত দু্ইদিনের তুলনায় কম লক্ষ করা গেছে। গণপরিবহন বন্ধ থাকায় বিড়ম্বনার শিকার হচ্ছেন যাত্রীরা। যাত্রীদের গন্তব্যে পৌঁছাতে হচ্ছে ছোট ছোট যানবাহনে। এতে চরম ভোগান্তির পাশাপাশি গুণতে হচ্ছে অতিরিক্ত ভাড়াও।

ঘাট সূত্রে জানা যায়, সকাল থেকে ঢাকামুখী মানুষের যাত্রীর চাপ রয়েছে প্রচুর। ঘরমুখী মানুষের চাপ কমতে শুরু করেছে।বাংলাবাজার ফেরিঘাটের সবগুলো পন্টুন চালু থাকায় শিমুলিয়া থেকে একযোগে তিন-চারটি ফেরি যাত্রী ও হালকা যানবাহন নিয়ে আসলেও অল্প সময়েই খালাস করা যাচ্ছে।

বাংলাবাজার ঘাট থেকে ঢাকামুখী হাজার হাজার যাত্রী নিয়ে শিমুলিয়ার দিকে ছেড়ে যাচ্ছে প্রতিটি ফেরি। বাংলাবাজার-শিমুলিশা নৌরুটে ১৭টি ফেরি সচল রয়েছে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

মাদারীপুর বাংলাবাজার ফেরিঘাটের (বিআইডব্লিউটিসি) ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ জানান, ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। ঢাকামুখী যাত্রীদের চাপও আজ তুলনামুলক বেশি। তাই আমরা সব ফেরি সচল রেখেছি।

মাদারীপুরের পুলিশ সুপার গোলাম মস্তফা রাসেল বলেন, ঘাট নিয়ন্ত্রণের জন্য আমরা সব ধরনের ব্যবস্থা রেখেছি। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পাশাপাশি, ফায়ার সার্ভিস, নৌ পুলিশ কাজ করে যাচ্ছে। সিভিল সার্জনের সঙ্গে আলোচনা করে একটি মেডিকেল টিমের ব্যবস্থা করছি।


পাঠকের মন্তব্য দেখুন
পরীক্ষা এক বছর না দিলে ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী - dainik shiksha পরীক্ষা এক বছর না দিলে ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত ৫ শর্তে অনলাইনে বিশ্ববিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা নেয়ার অনুমতি দিলো ইউজিসি - dainik shiksha ৫ শর্তে অনলাইনে বিশ্ববিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা নেয়ার অনুমতি দিলো ইউজিসি এনটিআরসিএর নতুন চেয়ারম্যানকে আদালত অবমাননার মামলায় অন্তর্ভুক্তির নির্দেশ - dainik shiksha এনটিআরসিএর নতুন চেয়ারম্যানকে আদালত অবমাননার মামলায় অন্তর্ভুক্তির নির্দেশ এক স্কুলশিক্ষার্থীর শরীরে করোনা পেয়েই তড়িঘড়ি ৩ দিনের লকডাউন - dainik shiksha এক স্কুলশিক্ষার্থীর শরীরে করোনা পেয়েই তড়িঘড়ি ৩ দিনের লকডাউন গভীর রাতে পরীক্ষার সময় রেখে পাবিপ্রবিতে রুটিন প্রকাশ - dainik shiksha গভীর রাতে পরীক্ষার সময় রেখে পাবিপ্রবিতে রুটিন প্রকাশ ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত - dainik shiksha ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত লকডাউন বাড়লে পেছাতে পারে বুয়েটের ভর্তি পরীক্ষা - dainik shiksha লকডাউন বাড়লে পেছাতে পারে বুয়েটের ভর্তি পরীক্ষা দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ please click here to view dainikshiksha website