বিশ্ববিদ্যালয় অস্থিতিশীল করার অপপ্রয়াস সহ্য করা হবে না: ঢাবি ভিসি

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি প্রফেসর ড. আখতারুজ্জামান বলেছেন বিশ্ববিদ্যালয় অস্থিতিশীল করার কোনোরকম অপপ্রয়াস সহ্য করা হবে না। যেই এসব কাজ করবে আমরা তার বিরুদ্ধে ব্যববস্থা নেয়া হবে ।

রোববার(১ জুলাই) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৭তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ভিসি এসব কথা বলেন।

উল্লেখ্য শনিবার কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগ অতর্কিতে হামলা করে। এতে গোয়েন্দা সংস্থার এক সদস্যসহ অন্তত ১০জন আহত হন। কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর গুরুতর আহত হয়ে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন।

ভিসি বলেন, বিশ্ববিদ্যালয় প্রক্টরকে একটি প্রতিবেদন দিতে বলেছি। প্রতিবেদন অনুসারে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোনো রকম শৃঙ্খলা পরিপন্থী তৈরি করার অপপ্রয়াস সহ্য করব না। আমি এই বিষয়গুলো জানব। জানার পরে দেখব। আমাদের প্রক্টর এবং প্রক্টরিয়াল টিম বিষয়গুলো দেখবে। 

ভিসি কোটা প্রসঙ্গে বলেন, প্রধানমন্ত্রী কোটা নিয়ে সুস্পষ্টভাবে অনেকগুলি কথা বলেছেন। আশা করি সে বিষয়ে কোনো বিভ্রান্তি থাকবে না।

তিনি বলেন, আমাদের মনে রাখতে হবে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে কোনো রকম অস্থিতিশীল পরিবেশের প্রথম এবং প্রধান শিকার হয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং তার পরিবার।

এসময় যেকোনো অপ্রীতিকর পরিবেশের সাথে যেন কেউ যুক্ত না হয় সেজন্য শিক্ষার্থী এবং তাদের পরিবারকে আহ্বান জানান তিনি।


পাঠকের মন্তব্য দেখুন
ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0024609565734863