বিশ্বব্যাংক প্রেসিডেন্টকে পদ্মাসেতুর পেইন্টিং দেয়ার কারণ জানালেন প্রধানমন্ত্রী

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

সাম্প্রতিক ওয়াশিংটন ডিসি সফরে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ডেভিড ম্যালপাসকে পদ্মা বহুমুখী সেতুর চিত্রকর্ম (পেইন্টিং) উপহার দেয়ার কারণ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পেইন্টিং আমি এজন্য নিয়ে গেছি, আমাদের দেশে যে ভালো পেইন্টার আছে, যারা খুব চমৎকার পেইন্টিং করতে পারে, সেটা জানানোর জন্য। বিশ্বের কারও কাছে যদি পেইন্টিং প্রয়োজন হয়, আমাদের কাছে চাইতে পারবে। আর পেইন্টিংয়ের বিষয়বস্তুটা এজন্য করেছি, বাংলাদেশের মানুষের জন্য সবথেকে প্রিয় জায়গা পদ্মাসেতু। অন্য কোনো উদ্দেশ্য নেই।

   

প্রধানমন্ত্রী সোমবার বিকেলে তার সরকারি বাসভবন গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান। তার সাম্প্রতিক জাপান, যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য সফর নিয়ে এ সংবাদ সম্মেলন ডাকা হয়েছে।

গত ২৫ এপ্রিল থেকে ৮ মে পর্যন্ত প্রধানমন্ত্রী যথাক্রমে জাপান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সফর করেন। ৯ মে দেশে ফিরে আসেন।

ওয়াশিংটন সফরের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, সামগ্রিকভাবে বাংলাদেশ ও বিশ্বব্যাংকের অংশীদারত্বের ৫০ বছর পূর্তি উপলক্ষে বাংলাদেশ প্রতিনিধিদলের যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডি.সি. সফর উন্নয়নের অভিযাত্রায় বাংলাদেশের সঙ্গে বিশ্বব্যাংকের সুসংহত অংশীদারিত্বের প্রতিফলন।

সংবাদ সম্মেলনের শুরুতেই প্রধানমন্ত্রী অতিপ্রবল ঘূর্ণিঝড় ‘মোকা’র আঘাতে জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পাওয়ার বিষয়টি উল্লেখ করে বলেন, আমরা ক্ষয়ক্ষতি হ্রাসে যথেষ্ট প্রস্তুতি নিয়েছিলাম। আমি নিজে সার্বক্ষণিক খোঁজখবর নিয়েছি, নানা নির্দেশনা দিয়েছি। আমরা উপকূলীয় ১৩টি জেলায় ৭ হাজার ৪০টি আশ্রয়কেন্দ্র খুলেছিলাম। আশ্রয়কেন্দ্রগুলিতে সাড়ে ৭ লাখেরও বেশি মানুষ আশ্রয় নিয়েছিল। ক্ষতিগ্রস্ত এলাকায় দ্রুত পুনবার্সন কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তির কমপ্লেইন বক্স বন্ধ - dainik shiksha গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তির কমপ্লেইন বক্স বন্ধ পদত্যাগে বাধ্য করা অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছায় ফেরালেন শিক্ষার্থীরা - dainik shiksha পদত্যাগে বাধ্য করা অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছায় ফেরালেন শিক্ষার্থীরা শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধান উপদেষ্টার - dainik shiksha শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধান উপদেষ্টার শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে বিটিসিএলের ইন্টারনেট দেয়া হবে: তথ্য উপদেষ্টা - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে বিটিসিএলের ইন্টারনেট দেয়া হবে: তথ্য উপদেষ্টা শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ - dainik shiksha শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ দুই শিক্ষকের বহিষ্কারের দাবিতে বাউবি শিক্ষার্থীদের বিক্ষোভ - dainik shiksha দুই শিক্ষকের বহিষ্কারের দাবিতে বাউবি শিক্ষার্থীদের বিক্ষোভ হলগুলোকে সন্ত্রাসমুক্ত করে ছাড়বো : রাবি উপাচার্য - dainik shiksha হলগুলোকে সন্ত্রাসমুক্ত করে ছাড়বো : রাবি উপাচার্য কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0026819705963135