বীরগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষর্থীদের মাঝে শিক্ষাবৃত্তি

দৈনিক শিক্ষাডটকম, বীরগঞ্জ (দিনাজপুর) |

দৈনিক শিক্ষাডটকম, বীরগঞ্জ (দিনাজপুর): দিনাজপুরের বীরগঞ্জে সিভিল সোসাইটি অর্গানাইজেশন (সিএও) এর আয়োজনে অহিংসা প্রকল্প, মানবকল্যাণ পরিষদের সহযোগিতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষর্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ করা হয়। এ সময় ১৬৭ জন শিক্ষার্থী শিক্ষাবৃত্তির চেক ও ১৮ জনকে বাইসাইকেল দেয়া হয়।

মঙ্গলবার সকালে বীরগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. ফজলে এলাহীর সভাপতিত্বে নবনির্বাচিত বীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু হুসাইন বিপু প্রাথমিকের ১০০ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীকে ২ লাখ ৫০ হাজার টাকা, মাধ্যমিকের ৪৫ জন শিক্ষার্থীকে ২ লাখ ৭০ হাজার টাকা ও উচ্চ মাধ্যমিকের ২২ জন শিক্ষার্থীকে ২ লখি ৯ হাজার টাকার বৃত্তির চেক দেন। 

একই সঙ্গে ১৮ জন শিক্ষার্থীকে ১৮টি বাইসাইকেল উপহার দেন। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে ‘বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা’ কর্মসূচির আওতায় এ শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ করা হয়। 

উপজেলা চেয়ারম্যান আবু হুসাইন বিপু বলেন, আমি একজন সাধারণ মানুষ হিসেবে আপনাদের মাঝে থাকতে চাই। আপনাদের বিপদ আপদে সব সময় পাশে থাকবো। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাজকুমার বিশ্বাস, বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মজিজুর রহমান, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. তরিকুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগ বীরগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক নুরিয়াস সাঈদ সরকার, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ বীরগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক দিপঙ্কর রাহা বাপ্পি, বাংলাদেশ ছাত্রলীগ বীরগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক গোলাম মুর্শিদ, বীরগঞ্জ থানা আদিবাসী সমাজ উন্নয়ন সমিতির সভাপতি শীতল মার্ডী, বীরগঞ্জ মানব কল্যাণ পরিষদের পরিচালক রবিউল আজমসহ সরকারি কর্মকর্তারা।


পাঠকের মন্তব্য দেখুন
কারিগরিতে ৪০ শতাংশ নম্বরে উপবৃত্তি - dainik shiksha কারিগরিতে ৪০ শতাংশ নম্বরে উপবৃত্তি কাউকে হেনস্তা না করার আহ্বান বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্কের - dainik shiksha কাউকে হেনস্তা না করার আহ্বান বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্কের আটকের পর বিজিবিকে যে প্রলোভন দেখান বিচারপতি মানিক - dainik shiksha আটকের পর বিজিবিকে যে প্রলোভন দেখান বিচারপতি মানিক নয় বছরের শিক্ষিকাকে পরিচ্ছন্নতাকর্মী হতে বললেন প্রধান শিক্ষক - dainik shiksha নয় বছরের শিক্ষিকাকে পরিচ্ছন্নতাকর্মী হতে বললেন প্রধান শিক্ষক অনির্দিষ্টকালের জন্য স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বন্ধ ঘোষণা - dainik shiksha অনির্দিষ্টকালের জন্য স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বন্ধ ঘোষণা শিক্ষা ব্যবস্থার অসঙ্গতি ও প্রয়োজনীয় সংস্কার - dainik shiksha শিক্ষা ব্যবস্থার অসঙ্গতি ও প্রয়োজনীয় সংস্কার দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0023770332336426