বীরশ্রেষ্ঠ মহিউদ্দীন জাহাঙ্গীরের শাহাদাতবার্ষিকী আজ

চাপাইনবাবগঞ্জ প্রতিনিধি |

বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের ৪৮তম শাহাদাতবার্ষিকী আজ শনিবার। দিবসটি উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ মুক্তিযোদ্ধা ও জেলা প্রশাসনের উদ্যোগে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ শহরকে শত্রুমুক্ত করতে একাত্তরের ১৩ ডিসেম্বর সন্ধ্যায় বীরশ্রেষ্ঠ মহিউদ্দীন জাহাঙ্গীরের নেতৃত্বে মুক্তিযোদ্ধারা মহানন্দা নদীর ওপারে বারোঘরিয়ায় অবস্থান নেন। ১৪ ডিসেম্বর ভোরে মহিউদ্দীন জাহাঙ্গীর তাঁর বিশাল বাহিনীকে তিন ভাগ করে চাঁপাইনবাবগঞ্জ শহর দখলের জন্য আক্রমণ শুরু করেন। তিনি রেহাইচর গ্রামে অবস্থান নিয়ে শত্রুদের লক্ষ্য করে গুলিবর্ষণ করতে করতে সামনের দিকে এগোতে থাকেন। যখন শত্রুদের আর একটিমাত্র অবস্থান বাকি এমন সময় মুখোমুখি সংঘর্ষে বাংকার চার্জে শত্রুদের বুলেট এসে বিদ্ধ হয় মহিউদ্দীন জাহাঙ্গীরের কপালে। এতে ঘটনাস্থলেই তিনি শহীদ হন।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0039310455322266