ব্রিটেন করোনামুক্ত হবে আগস্টে

দৈনিকশিক্ষা ডেস্ক |

ব্রিটেন আগামী আগস্ট মাসের মধ্যেই করোনামুক্ত হবে বলে দাবি করল দেশটির সরকার। ব্রিটেনে টিকাদান কর্মসূচির দায়িত্বপ্রাপ্ত সংস্থা ‘ভ্যাকসিন টাস্ক ফোর্স’-এর সদ্য সাবেক প্রধান কর্মকর্তা ক্লাইভ ডিক্স শুক্রবার এই দাবি করেছেন। খবর স্কাই নিউজের।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

তিনি জানিয়েছেন, করোনাভাইরাসের নতুন স্ট্রেইনগুলির প্রতিরোধী টিকা ব্যবহার করেই করোনামুক্ত হবে ব্রিটেন।

গত বছরের ডিসেম্বরে ব্রিটেনে গণ টিকাদান কর্মসূচি শুরু হয়েছিল। সে সময় থেকেই ওই কর্মসূচির দায়িত্বে ছিলেন ক্লাইভ। গত সপ্তাহে তিনি পদত্যাগ করেন।

শুক্রবার ক্লাইভ আশা প্রকাশ করে বলেন, জুলাইয়ের শেষে ব্রিটেনের প্রতিটি ব্যক্তিকেই কমপক্ষে একটি টিকা দেওয়া সম্ভব হবে। আর করোনার সব স্ট্রেইন বা ধরন প্রতিরোধের ক্ষমতাসম্পন্ন টিকা দেওয়া চলতি বছরের শেষপর্ব থেকে শুরু হতে পারে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, আমি বিশ্বাস করি, ২০২২ সালের প্রথম থেকে ফের নতুন করে গণ টিকাদান কর্মসূচি শুরু হবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

রক্ত জমাট বাঁধার অভিযোগে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি করোনা টিকা কোভিশিল্ডের ব্যবহার ইতিমধ্যেই ডেনমার্ক, নরওয়ে, আইসল্যান্ডের মতো কিছু দেশ কোভিশিল্ড ব্যবহার স্থগিত রেখেছে।

ইউরোপিয়ান মেডিসিন এজেন্সিও (ইএমএ) ‘কিছু ক্ষেত্রে’ কোভিশিল্ড ব্যবহারে রক্ত জমাট বাঁধার ঘটনা ঘটেছে বলে জানিয়েছে।

এ প্রসঙ্গে ক্লাইভ জানান, সম্ভাব্য সমস্ত বিকল্প পথ খোলা রেখে, নিরাপদ ও কার্যকরী টিকার সাহায্যে ব্রিটেনবাসীকে কোভিডমুক্ত করার কাজ চলছে।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0022449493408203