ভারতের ভিসা বাতিল, দেশে ফিরলেন ফেরদৌস

নিজস্ব প্রতিবেদক |

ভারত সরকার ভিসা বাতিল করার পর ঢাকায় ফিরেছেন চিত্রনায়ক ফেরদৌস। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় ফেরেন তিনি। পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের নির্বাচনী প্রচারে অংশ নেওয়ায় চিত্রনায়ক ফেরদৌসকে ভারত ছাড়ার নির্দেশ দেয় দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। 

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, 'ইমিগ্রেশন ব্যুরো থেকে বাংলাদেশি নাগরিক ফেরদৌস আহমেদের ভিসার শর্ত লঙ্ঘনের খবরের ভিত্তিতে তার বিজনেস ভিসা বাতিল করা হয়েছে এবং তাকে ভারত ছাড়ার নোটিশ দেওয়া হয়েছে। তাকে কালো তালিকাভুক্তও করা হয়েছে।' এর পর কলকাতা নেতাজি সুভাষ চন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশে ফেরেন ফেরদৌস। হযরত শাহজালাল বিমানবন্দর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। 

কলকাতা প্রতিনিধি জানান, শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের 'দত্তা' উপন্যাস অবলম্বনে নির্মিতব্য চলচ্চিত্রের শুটিংয়ের জন্য সপ্তাহখানেক ধরে কলকাতায় অবস্থান করছিলেন ফেরদৌস। এর মধ্যে গত রোববার রায়গঞ্জের তৃণমূল প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালার পক্ষে ভোট চান তিনি। টালিউডের তারকা পায়েল ও অঙ্কুশকে নিয়ে রোড শো করেন ফেরদৌস। তৃণমূলের একটি নির্বাচনী সভায় মমতার দলের পক্ষে ভোট চেয়ে তিনি বলেন, 'এই বাংলার জন্য দিদিকে চাই, দিদিকে দরকার। দুই বাংলার সম্প্রীতির জন্য দিদিকে দরকার। রাস্তাঘাট সংস্কার হচ্ছে, যোগাযোগ ব্যবস্থা ভালো হচ্ছে।

১৮ তারিখ সারাদিন তৃণমূলে ভোট দিন। (ইভিএমে) এক নম্বর বোতাম টিপে তৃণমূল প্রার্থীকে ভোট দিন।'

এর পরই বিষয়টি নিয়ে সরব হয়েছে বিজেপি। নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ তুলেছেন তারা। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওই বিবৃতি আসার আগে সেখানে বাংলাদেশ হাইকমিশন ফেরদৌসকে যত দ্রুত সম্ভব দেশটি ছাড়তে বলা হয় পিটিআইর প্রতিবেদনে। পশ্চিমবঙ্গে 'হঠাৎ বৃষ্টি' চলচ্চিত্রে অভিনয় করে খ্যাতি পাওয়া ফেরদৌস এখনও সেখানে বেশ জনপ্রিয়। 

এর আগে তৃণমূলের পক্ষে ভোট চান অভিনেতা গাজী আবদুন নূর। গত শুক্রবার কামারহাটির শুকতারা মাঠে লোকসভার প্রার্থী সৌগত রায়ের সমর্থনে আয়োজিত রোড শোতে নূরকে নিয়ে তৃণমূলের পতাকা লাগানো হুডখোলা জিপে করে প্রচার চালান রাজ্যের সাবেক মন্ত্রী মদনমিত্র। বাংলাদেশের বাগেরহাট জেলার মোল্লাহাটের বাসিন্দা অভিনেতা নূর বর্তমানে কলকাতার একটি টিভি চ্যানেলে রানী রাসমনি সিরিয়ালে রাসমনির স্বামী রাজেন্দ্র দাসের চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন। 


পাঠকের মন্তব্য দেখুন
কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় - dainik shiksha কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ - dainik shiksha ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ - dainik shiksha সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির - dainik shiksha সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0031399726867676