ভিকারুন নিসার পরিচালনা কমিটিতে নির্বাচিত হলেন যারা

নিজস্ব প্রতিবেদক |
মারুফ আহমেদ মনসুর
মারুফ আহমেদ মনসুর

রাজধানীর স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান ভিকারুন নিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচনে মাধ্যমিক শাখার অভিভাবক প্রতিনিধি পদে বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছেন মারুফ আহমেদ মনসুর। মাধ্যমিক শাখায় অপর অভিভাবক প্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়েছেন মুজিবর রহমান হাওলাদার। মারুফ মনসুর পেয়েছেন এক হাজার দুশ ভোট। মুজিবর রহমান পেয়েছেন এক হাজারের কিছু কম ভোট। মাধ্যমিক ও শাখায় ভুল স্থল সিল মারায় ১৭৩টি ব্যালট বাতিল হয়েছে।

কলেজ শাখার নির্বাচিত দুজন অভিভাবক প্রতিনিধি হলেন মো: ইউনুছ আলী আকন্দ ও আতাউর রহমান। আতাউর রহমান ও মোশাররফ হোসেন নামে দুজনের মধ্যে প্রথমে ১ ভোটের ব্যবধান ছিল। দ্বিতীয়বার গণনায় দেখা যায় মোশাররফের কয়েকটি বাতিল হয়েছে ঠিকমতো সীল না পরায়।

প্রাথমিক স্তরে মোহাম্মদ তাজুল ইসলাম। ্ আর সংরক্ষিত নারী আসনে জয়ী হয়েছেন তিন্না খুরশীদ জাহান।

নির্বাচিত তিনজন শিক্ষক প্রতিনিধির মধ্যে কলেজ স্তরে ফারহানা খানম, বিদ্যালয় স্তরে মাহবুবুর রহমান এবং সংরক্ষিত নারী শিক্ষক প্রতিনিধি পদে নির্বাচিত হয়েছেন মুশতারী সুলতানা।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোছা. সুফিয়া খাতুন শনিবার রাতে দৈনিক শিক্ষাডটকমকে এখবর নিশ্চিত করেন।

নিয়মানুযায়ী ১১ সদস্যের পরিচালনা কমিটি হবে। এর মধ্যে অধ্যক্ষ পদাধিকার বলে সদস্যসচিব এবং আরেকজন বিদ্যোৎসাহী সদস্য থাকেন। নির্বাচনের পর স্থানীয় সংসদ সদস্যের সঙ্গে পরামর্শক্রমে সভাপতি পদের জন্য তিনজনের নাম প্রস্তাব করে ঢাকা শিক্ষাবোর্ডে পাঠাবেন। বোর্ড এই তিনজনের মধ্য থেকে একজনকে সভাপতি অনুমোদন দেবেন।

এর আগে দেশের শিক্ষা বিষয়ক একমাত্র অনলাইন জাতীয় পত্রিকা দৈনিক শিক্ষাডটকমের এক জরিপে মারুফ মনসুরের জনপ্রিয়তার বিষয়টি উঠে এসেছিল। মাধ্যমিক শাখায় অভিভাবক প্রতিনিধি পদের পছন্দের প্রার্থীদের বিষয়ে মতামতদানকারীদের একটা বড় অংশ মারুফ আহমেদ মনসুরের নামটি খোলাখুলিভাবে বলেছিলেন।  কলেজ শাখায় আতাউর রনহমান ও সংরক্ষিত নারী সদস্য পদে তিন্না খুরশীদ জাহানের নাম এসেছিলো।

জানা যায়, গত ৯ বছরই গভর্নিং বডি চলছে অ্যাডহক আর বিশেষ কমিটি দিয়ে। বেশির ভাগ সময়েই সভাপতির দায়িত্ব পালন করেছেন স্থানীয় সংসদ সদস্য।

এ নির্বাচনে মাধ্যমিক স্তরে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন ৯ জন প্রার্থী— মারুফ আহমেদ মনসুর, মুজিবুর রহমান হাওলাদার, আনোয়ার কবির ভূঁইয়া, এ বি এম মনিরুজ্জামান, জাফর আহমেদ ভূঁইয়া, ফয়সাল বাবুল, সহিদুল ইসলাম জমাদার, হেলাল উদ্দিন ও সিদ্দিকী নাছির উদ্দিন।

সুনামধন্য এ শিক্ষা প্রতিষ্ঠানটির চারটি শাখায় ভোটার সংখ্যা প্রায় ২২ হাজার। এর মধ্যে প্রধান ক্যাম্পাস নি্উ বেইলি রোড শাখায়ই ভোটার প্রায় ১৩ হাজার। এর বাইরে বসুন্ধরা শাখায় সাড়ে পাঁচ হাজার, ধানমণ্ডি শাখায় এক হাজার ৭০০ ও আজিমপুর শাখায় প্রায় দুই হাজার ৮০০ ভোটার রয়েছেন।

আরও পড়ুন:

ভিকারুননিসার গভর্নিং বডির নির্বাচনী জরিপে মারুফ মনসুর এগিয়ে


পাঠকের মন্তব্য দেখুন
কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় - dainik shiksha কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ - dainik shiksha ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ - dainik shiksha সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির - dainik shiksha সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0022110939025879