ভুয়া কাগজপত্রে ৫ শিক্ষক নিয়োগের অভিযোগ

ময়মনসিংহ প্রতিনিধি |

ময়মনসিংহের নান্দাইল উপজেলার মুসুলী ইউনিয়নের দাপুনাটি নজি মিয়া স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার নামে ভুয়া কাগজপত্র তৈরি করে ৫ জন শিক্ষক নিয়োগ দানের অভিযোগ পাওয়া গেছে।

ময়মনসিংহ জেলা প্রশাসক ও নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে দায়েরকৃত অভিযোগ থেকে জানা গেছে, ১৯৭৫ সালে দাপুনাটি নজি মিয়া স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসাটি প্রতিষ্ঠিত হয়। বর্তমান সরকারের চলমান স্বীকৃতি প্রদানের কার্যক্রম শুরু করলে একটি স্বার্থান্বেষী মহল মাদরাসার জমিদাতা, প্রতিষ্ঠাতা সদস্য ও চলমান ম্যানেজিং কমিটির অগোচরে জালিয়াতি শুরু করে তারা। গোলাম মওলা আলকাছ, আতিকুর রহমান, দিলোয়ারা খাতুন, নূরে আলমসহ ৫ জনকে নিয়োগ দেখিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার দপ্তরে কাগজপত্র দাখিল করেছে। অথচ ঐ ব্যক্তিরা মাদরাসায় কোনোদিন শিক্ষকতা করেনি। সম্পূর্ণ ভুয়া কাগজপত্র দেখিয়ে তাদের ফাইল জমা দেয়া হয়েছে।

মাদরাসার জমিদাতার ছেলে আবুল কাশেম ওই মাদরাসায় শিক্ষকতা করতে চাইলেও তাকে বঞ্চিত করা হয়েছে। এলাকাবাসীর পক্ষ থেকে আবু তাহের, রফিকুল ইসলাম, সাইফুল ইসলাম এ মাদরাসার কথিত কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি গঠনসহ সরকারি বিধিমালা মোতাবেক ৫ জন শিক্ষক নিয়োগের দাবি জানিয়েছেন।

অভিযোগকারী মো. আবুল কাশেম জানান, কথিত প্রধান শিক্ষক গোলাম মওলা আলকাছ এবং তার স্ত্রী দিলোয়ারা খাতুন নিয়োগ গ্রহণ করেছেন। যা নিয়ে এলাকায় বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে প্রধান শিক্ষক গোলাম মওলা আলকাছুর জানান, এই মাদরাসার শিক্ষকদের, নিয়োগ কমিটি নিয়োগ দিয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0041670799255371