ভুয়া সনদে ৩ শিক্ষকের চাকরির তথ্য গোয়েন্দা প্রতিবেদনে

নিজস্ব প্রতিবেদক |

ভুয়া সনদে চাকরি করছেন চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার রাজবাড়ী কলেজের ৩ জন শিক্ষক। ভুয়া সনদ দাখিল করে এ তিন জন শিক্ষক চাকরি করছেন বলে শিক্ষা মন্ত্রণালয়কে জানিয়েছে জাতীয় নিরাপত্তা অধিদপ্তর (এনএসআই)। তাই, তিন শিক্ষকের ভুয়া সনদে চাকরির বিষয়টি তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। মন্ত্রণালয় সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে। 

জানা গেছে, ভুয়া সনদে চাকরি করা এ তিন শিক্ষক হলেন রাজবাড়ী কলেজের যুক্তিবিদ্যা বিষয়ের প্রভাষক মো. খলিলুর রহমান, ইসলাম শিক্ষা বিষয়ের প্রভাষক মো. আসাদুজ্জামান আল ফারুক এবং গণিতের প্রভাষক মো. ইসহাক আলী।

মন্ত্রণালয় সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, গত ২৪ নভেম্বর এনএসআইয়ের পাঠানো এক চিঠিতে জানানো হয়,  চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার রাজবাড়ী কলেজের যুক্তিবিদ্যা বিষয়ের প্রভাষক মো. খলিলুর রহমান, ইসলাম শিক্ষা বিষয়ের প্রভাষক মো. আসাদুজ্জামান আল ফারুক এবং গণিতের প্রভাষক মো. ইসহাক আলী ভুয়া সনদ দাখিল করে নিয়োগ পেয়েছেন। তারা বেতনভাতাসহ অন্যান্য আর্থিক সুবিধা ভোগ করছেন বলেও জানানো হয় চিঠিতে। বিষয়টি আমলে নিয়ে তা খতিয়ে দেখতে বলা হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে। 

সূত্র আরও জানায়,  বিষয়টি তদন্ত করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। পরিচালক পর্যায়ের এক কর্মকর্তাদের দিয়ে বিষয়টি তদন্ত করতে বলা হয়েছে শিক্ষা অধিদপ্তরকে। তদন্তেপ্রাপ্ত মতামতের আলোকে তিন শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে বলা হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগকে। গত ২৮ জানুয়ারি এ সংক্রান্ত চিঠি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়েছে। 


পাঠকের মন্তব্য দেখুন
কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় - dainik shiksha কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ - dainik shiksha ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ - dainik shiksha সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির - dainik shiksha সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0024440288543701