মাদরাসায় নিয়োগে অনিয়মের অভিযোগে সভাপতির অপসারণ দাবি

ময়মনসিংহ প্রতিনিধি |

ময়মনসিংহের ফুলবাড়ীয়ার সারুটিয়া দাখিল মাদরাসায় কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগে পরিচালনা কমিটির সভাপতি আরিফুল ইসলামের অপসারণের দাবি জানিয়েছেন স্থানীয়রা। এ দাবিতে বুধবার দুপুরে সারুটিয়া দাখিল মাদরাসার সামনে মানববন্ধন করেছেন পরিচালনা কমিটির সদস্য, শিক্ষার্থী-অভিভাবক ও এলাকাবাসী। মানববন্ধনে তারা নিয়োগ কমিটির বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেয়।

জানা গেছে, গত ৮ জানুয়ারি ওই মাদরাসার নিয়োগ পরীক্ষায় ঘুষ বাণিজ্যসহ নানা অভিযোগে কমিটির দুই অভিভাবক সদস্য বাদি হয়ে আদালতে মামলা দায়ের করেছেন। সে প্রেক্ষিতে আদালত বিবাদিদের শোকজ করেন। ১০ কার্য দিবসের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে। বাদি পক্ষের আইনজীবী মো. মফিজ উদ্দিন মন্ডল দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেন।

সারুটিয়া দাখিল মাদরাসায় সুপার, সহ-সুপার, আয়া ও নৈশপ্রহরী নিয়োগে নানা অভিযোগে এলাকাবাসীর তোপের মুখে নিয়োগ পরীক্ষা স্থগিত করে নিয়োগ বোর্ড। এরপর নিয়োগ বৈধতা চ্যালেঞ্জ করে পরিচালনা কমিটির অভিভাবক সদস্য রফিকুল ইসলাম ও তারা মিয়া দশজনকে বিবাদি করে আদালতে মামলা করেন। 

বিবাদিরা হলেন মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আরিফুল ইসলাম, ভারপ্রাপ্ত সুপার নুরুল ইসলাম আকন্দ, দাতা সদস্য মফিজ উদ্দিন মন্ডল, সাধারণ শিক্ষক সদস্য মোজাম্মেল হক, এ কে এম বজলুল হক, সংরক্ষিত মহিলা শিক্ষক সদস্য জেবুনন্নেছা বেগম, অভিভাবক সদস্য উমর ফারুক, মুনজুরুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও ময়মনসিংহ জেলা শিক্ষা অফিসার।  

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন


পাঠকের মন্তব্য দেখুন
জোর করে প্রতিষ্ঠান প্রধানদের পদত্যাগ, শিক্ষা মন্ত্রণালয়ের করা হুঁশিয়ারি - dainik shiksha জোর করে প্রতিষ্ঠান প্রধানদের পদত্যাগ, শিক্ষা মন্ত্রণালয়ের করা হুঁশিয়ারি রাজনীতি করি না, ভবিষ্যতেও করবো না: ঢাবির নতুন ভিসি - dainik shiksha রাজনীতি করি না, ভবিষ্যতেও করবো না: ঢাবির নতুন ভিসি চার তারিখের মধ্যে মাদরাসা শিক্ষকদের এমপিওর আবেদন - dainik shiksha চার তারিখের মধ্যে মাদরাসা শিক্ষকদের এমপিওর আবেদন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক আমানুল্লাহ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক আমানুল্লাহ দীপু-টিপু-রতন সিন্ডিকেটের ঘুষের সাম্রাজ্য - dainik shiksha দীপু-টিপু-রতন সিন্ডিকেটের ঘুষের সাম্রাজ্য এনসিটিবির দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তি দাবি বৈষম্যবিরোধীদের - dainik shiksha এনসিটিবির দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তি দাবি বৈষম্যবিরোধীদের কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0024220943450928