মাদরাসা বোর্ডের নতুন চেয়ারম্যান মুহাম্মদ শাহ্‌ আলমগীর

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

১৪তম বিসিএস কর্মকর্তা প্রফেসর মুহাম্মদ শাহ আলমগীরকে মাদরাসা শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

মঙ্গলবার কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের উপসচিব হাছিনা আক্তার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।   

প্রজ্ঞাপনে বলা হয়, মাননীয় প্রধানমন্ত্রীর অনুমোদনক্রমে বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড আইন, ২০২০-এর ধারা ১৩(২) অনুযায়ী মুহাম্মদ শাহ আলমগীর (১২৪০), মাদরাসা পরিদর্শক, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড-কে বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড-এর চেয়ারম্যান পদে নিয়োগ প্রদান করা হলো।

মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক কায়সার আহমেদ গত বছরের নভেম্বরে অবসরে গেলে মাদরাসা শিক্ষা বোর্ডের রেজিস্ট্রার প্রফেসর মো. সিদ্দিকুর রহমান ভারপ্রাপ্ত দায়িত্ব পালন করে আসছিলেন।
প্রসঙ্গত অধ্যাপক মুহাম্মদ শাহ আলমগীর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে স্নাতক সম্মান ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। 

তিনি ১৯৯৩ খ্রিষ্টাব্দে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ১৪তম ব্যাচের একজন কর্মকর্তা হিসেবে চাকরিতে যোগদান করেন। 

অধ্যাপক মুহাম্মদ শাহ আলমগীর ২০২২ খ্রিষ্টাব্দের ৭ মার্চ বাংলাদেশ মাদরাসা শিক্ষক প্রশিক্ষণ ইন্সটিটিউট-এর অধ্যক্ষ পদে যোগদান করেন। এর আগে তিনি শ্রীনগর সরকারি কলেজের উপাধ্যক্ষ পদে কর্মরত ছিলেন।

এর আগে তিনি প্রভাষক পদে মাদারীপুর সরকারি কলেজ, কোটালীপাড়া শেখ লুৎফর রহমান সরকারি কলেজ, মুন্সিগঞ্জ হরগঙ্গা সরকারি কলেজ, সহকারী অধ্যাপক পদে কুমিল্লা হাসানপুর শহিদ নজরুল সরকারি কলেজ, সহযোগী অধ্যাপক পদে সুনামগঞ্জ সরকারি কলেজ ও নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজে দায়িত্ব পালন করেন। 

এ ছাড়া উপাধ্যক্ষ পদে তিনি পটুয়াখালী সরকারি কলেজে কর্মরত ছিলেন। এবং প্রায় নয় বছর তিনি বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক পদে দায়িত্ব পালন করেন।

তিনি থাইল্যান্ডের একটি বিশ্ববিদ্যালয় থেকে মাধ্যমিক পরীক্ষার মূল্যায়ন এবং মালয়েশিয়ার নটিংহাম বিশ্ববিদ্যালয় থেকে লিডারশিপ বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন।

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
ভালো শিক্ষার্থী হলেই হবে না, আদর্শবান মানুষ হতে হবে: ভূমিমন্ত্রী - dainik shiksha ভালো শিক্ষার্থী হলেই হবে না, আদর্শবান মানুষ হতে হবে: ভূমিমন্ত্রী পহেলা বৈশাখ বাঙালি সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ: ঢাবি ভিসি - dainik shiksha পহেলা বৈশাখ বাঙালি সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ: ঢাবি ভিসি দুই শতাধিক মাদরাসাছাত্রের শিক্ষা উপকরণ পুড়ে ছাই - dainik shiksha দুই শতাধিক মাদরাসাছাত্রের শিক্ষা উপকরণ পুড়ে ছাই অকর্ম প্রজন্ম গড়ে ক্লান্ত জাতীয় বিশ্ববিদ্যালয় এবার পরিত্যক্ত হচ্ছে - dainik shiksha অকর্ম প্রজন্ম গড়ে ক্লান্ত জাতীয় বিশ্ববিদ্যালয় এবার পরিত্যক্ত হচ্ছে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0045559406280518