মাদ্রাসা শিক্ষক হত্যা : ক্ষুব্ধ শিক্ষার্থীরা

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি |

ময়মনসিংহের গৌরীপুরে মাদ্রাসাশিক্ষক মহির উদ্দিন হত্যার ঘটনায় প্রতিপক্ষের ঘরবাড়ি পুড়িয়ে দিয়েছে শিক্ষার্থীরা।বুধবার (৩০ মে) সকালে শিক্ষকের জানাজায় অংশ নিতে আসা একদল ক্ষুব্ধ শিক্ষার্থী আগুন ধরিয়ে দেয় প্রতিপক্ষের বাড়িতে। এতে বসতঘরসহ ২৩টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে বেশ কয়েক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।গৌরীপুর উপজেলার সিদলা ইউনিয়নের কুতুবপর (হাসনপুর) গ্রামের হাফিজ উদ্দিনের ছেলে মহির উদ্দিন (৪৫)। তিনি তারাটিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার বিজ্ঞান বিভাগের শিক্ষক ছিলেন।

জানা যায়, গত শুক্রবার বিকেলে বাড়ির সামনের রাস্তা দিয়ে মাছবাহী ট্রলি নিতে চাইলে তাতে বাধা দেয় একই গ্রামের আফম আলী সরকারের ছেলে সাইদুল সরকার। সাইদুল সরকারের বাড়িতে থাকা দুটি অটো চার্জঘরে গ্রামের কিছু ইজিবাইক চার্জ দেওয়ার কাজ চলে। কাঁচা রাস্তাটি দিয়ে ট্রলি নিলে রাস্তা খারাপ হলে ইজিবাইক আসতে পারবে না এ অজুহাতে ট্রলি নিতে বাধা দেয় সাইদুল। এ নিয়ে সাইদুল ও মহির উদ্দিনের সঙ্গে বাকবিতণ্ডা হয়। এর জের ধরে ওই দিন রাতে শিক্ষক মহির উদ্দিনের ওপর হামলা চালায় সাইদুল সরকার ও তার ছেলেরা। মহির উদ্দিনকে কুপিয়ে আহত করলে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত সোমবার রাতে মারা যান তিনি।

এ ঘটনায় নিহতের ভাই আছির উদ্দিন বাদী হয়ে সোমবার রাতে গৌরীপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় সাইদুল সরকারসহ ৭ জনের নাম উল্লেখ করে আরও ৪ জনকে অজ্ঞাত আসামি করা হয়। কিন্তু এ ঘটনায় কেউ গ্রেফতার হয়নি। এদিকে গতকাল বুধবার সকাল ১০টায় বাড়ির কাছে নিহত শিক্ষক মহির উদ্দিনের জানাজার আয়োজন করা হয়। প্রিয় শিক্ষকের জানাজায় অংশ নিতে সকাল থেকে ভিড় করে শিক্ষার্থীরা। সকাল ১০টার দিকে জানাজার আগ মুহূর্তে ক্ষুব্ধ শিক্ষার্থীরা অভিযুক্ত সাইদুল সরকার ও তার কয়েক স্বজনের বাড়িঘরে আগুন ধরিয়ে দেয়।

হত্যাকাণ্ডের পর বাড়িঘর ছেড়ে লোকজন পালিয়ে যাওয়ার সুযোগে ফাঁকা ঘরবাড়িগুলোতে আগুন ধরিয়ে দেওয়া হয়। মামলাটির তদন্তকারী কর্মকর্তা গৌরীপুর থানার এসআই সুমন চন্দ্র দাস বলেন, হত্যাকাণ্ডে জড়িত আসামিদের গ্রেফতার অভিযান চলছে। ময়মনসিংহ অতিরিক্ত পুলিশ সুপার (গৌরীপুর সার্কেল) সাখের হোসেন সিদ্দিকী বলেন, তুচ্ছ বিষয় নিয়ে হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটে। এর জের ধরে নিহত শিক্ষকের শিক্ষার্থীরা প্রতিপক্ষের ঘরবাড়িতে আগুন দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু - dainik shiksha ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী - dainik shiksha শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা - dainik shiksha এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা - dainik shiksha মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা - dainik shiksha দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0027780532836914