মানববন্ধনের নামে স্কুলে ঢুকে শিক্ষার্থীদের পেটালো বহিরাগতরা

দৈনিক শিক্ষাডটকম, নওগাঁ |

নওগাঁর রাণীনগরে প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের নামে স্কুলে ঢুকে শিক্ষার্থীদের পিটিয়েছে বহিরাগতরা। গতকাল মঙ্গলবার উপজেলার গোনা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনায় চারজন শিক্ষার্থী আহত হয়েছে। এ ঘটনার সুষ্ঠু ব্যবস্থা গ্রহণের জন্য কর্তৃপক্ষ বরাবর একাধিক লিখিত অভিযোগ দিয়েছেন প্রধান শিক্ষক।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকলেছুর রহমান জানান, তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে স্কুলের সহকারী শিক্ষক ও স্থানীয় বিএনপি নেতা ইলিয়াস হোসেন মিঠু এবং গোনা গ্রামের বাসিন্দা ও রাণীনগর মহিলা কলেজের নৈশ্যপ্রহরী শহিদুল ইসলাম সুইটের নেতৃত্বে বিদ্যালয়ের সামনের রাস্তায় এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

এদিন সকালে অনুষ্ঠিত কর্মসূচির প্রথম দিকে তেমন অংশগ্রহণকারী না থাকায় কিছু বহিরাগত লোকজন কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই স্কুলে প্রবেশ করে এবং শিক্ষার্থীদের কর্মসূচিতে অংশ নেয়ার করার কথা বলে। এ সময় শিক্ষার্থীরা যেতে না চাইলে বহিরাগতদের মারপিটে চারজন শিক্ষার্থী আহত হয়। পরে বহিরাগতরা প্রধান শিক্ষক ও অফিস সহকারীর কক্ষে তালা ঝুলিয়ে বন্ধ করে দেয়। ঘটনার পর আহতদের উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করানো হয়। 

এ ঘটনায় আহত বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী সাহিদুল ইসলাম বলেন, মানববন্ধন কর্মসূচি চলাকালে সেখানে অংশগ্রহণের জন্য মিঠু স্যার ডাকছেন বলে বহিরাগতরা বাইরে থেকে ডাক দেয়। শিক্ষার্থীরা যেতে না চাইলে ৫ থেকে ৬ জন বহিরাগত স্কুলে প্রবেশ করে তাদের মারধর শুরু করে। এ সময় নবম শ্রেণির চারজন শিক্ষার্থী গুরুত্বর আহত হলে তাদের হাসপাতালে নেয়া হয়। 

আন্দোলনে নেতৃত্ব দেওয়া বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইলিয়াস হোসেন মিঠু মোবাইলফোনে জানান, তারা তাদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ শান্তিপূর্ণভাবেই করেছেন। কিন্তু কারা স্কুলে প্রবেশ করে শিক্ষার্থীদের মারপিট করেছে এবং কক্ষে তালা দিয়েছে সেই বিষয়টি তার জানা নেই। 

রাণীনগর থানার ওসি তারিকুল ইসলাম জানান, এমন ঘটনার খবর পেয়ে সেখানে পুলিশ সদস্য পাঠিয়ে পরিবেশ শান্ত করা হয়। তবে শিক্ষার্থীদের মারপিট করা এবং কক্ষে তালা ঝুলিয়ে দেয়া কাজটি মোটেও ঠিক হয়নি। লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাইমেনা শারমীন বলেন, কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই ওই বিদ্যালয়ের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হয়েছে। আন্দোলনকারীদের পক্ষ থেকে একটি অভিযোগ পেয়েছি। তবে স্কুলে বহিরাগতরা অনুপ্রবেশ করে শিক্ষার্থীদের মারপিট এবং কক্ষে তালা লাগিয়েছে এমন বিষয় জানা নেই। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।


পাঠকের মন্তব্য দেখুন
পিএসসির নতুন চেয়ারম্যান মোবাশ্বের মোনেম - dainik shiksha পিএসসির নতুন চেয়ারম্যান মোবাশ্বের মোনেম মাদরাসায়ও বিভাগ বিভাজন চালুর নির্দেশনা - dainik shiksha মাদরাসায়ও বিভাগ বিভাজন চালুর নির্দেশনা পদোন্নতি, বদলিসহ বাসকশিপ’র ৫ দাবি - dainik shiksha পদোন্নতি, বদলিসহ বাসকশিপ’র ৫ দাবি শূন্যপদে বদলির দাবিতে শিক্ষকদের অবস্থান কর্মসূচি - dainik shiksha শূন্যপদে বদলির দাবিতে শিক্ষকদের অবস্থান কর্মসূচি ইবিতে পোষ্য কোটায় পাস করলেই ভর্তি, ক্ষুব্ধ সাধারণ শিক্ষার্থীরা - dainik shiksha ইবিতে পোষ্য কোটায় পাস করলেই ভর্তি, ক্ষুব্ধ সাধারণ শিক্ষার্থীরা প্রধান উপদেষ্টার সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ - dainik shiksha প্রধান উপদেষ্টার সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ ই-সনদ পাবেন শিক্ষক নিবন্ধনধারীরা - dainik shiksha ই-সনদ পাবেন শিক্ষক নিবন্ধনধারীরা কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0055859088897705