মার্চের এমপিওর সাথে বকেয়াসহ বৈশাখী ভাতার দাবি শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক |

মার্চ মাসের এমপিওর সাথে বকেয়াসহ ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা দেয়ার দাবি জানিয়েছেন বাংলাদেশ শিক্ষক সমিতি ও শিক্ষক কর্মচারী সংগ্রামী ঐক্য জোটের নেতারা। বুধবার (২১ মার্চ) রাজধানীর মীরপুর সিদ্ধান্ত হাই স্কুলে বাংলাদেশ শিক্ষক সমিতি ও শিক্ষক-সংগ্রামী ঐক্যজোটের জাতীয় নির্বাহী কমিটির এক জরুরি সভায় এ দাবি জানানো হয়।

বাংলাদেশ শিক্ষক সমিতি ও শিক্ষক কর্মচারী সংগ্রামী ঐক্য জোটের প্রধান সমন্বয়কারী মোঃ​ নজরুল ইসলাম রনির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শিক্ষক নেতারা মার্চ মাসের এমপিওর সাথে বকেয়াসহ বৈশাখী ভাতা ও ৫ শতাংশ ইনক্রিমেন্ট দেয়ার বিষয়ে সরকার এখনো সিদ্ধান্ত না নেয়ায় তীব্র ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেন।

শিক্ষক নেতারা বলেন, বৈশাখী ভাতা বর্তমান প্রধানমন্ত্রীর অবদান। ২০১৫ খ্রিস্টাব্দে থেকে তা চালু হলেও এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা বৈশাখী ভাতা থেকে বঞ্চিত। একইভাবে ৫ শতাংশ ইনক্রিমেন্ট থেকেও বঞ্চিত শিক্ষক-কর্মচারীরা। বর্তমান প্রধানমন্ত্রীকে ’মানবতার মা’ উল্লেখ করে শিক্ষক নেতারা বলেন, আমরা আশা করব, তিনি তাঁর নিজস্ব তহবিল থেকে হলেও ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা এমপিওভূক্ত শিক্ষক-কর্মচারীদের প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

 

সভায় আরও বক্তব্য দেন বাংলাদেশ শিক্ষক সমিতির সিনিয়র সহ-সভাপতি মীর আব্দুল মালেক, মহাসচিব মোঃ রবিউল আলম, যুগ্ম মহাসচিব মোঃ রফিকুল ইসলাম, অর্থসচিব আবুল বাশার বাদশা, সমিতির সহ-সভাপতি মোঃ শাখাওয়াত হোসেন, মোঃ মোহসিন উদ্দিন, মোঃ আমিনুল ইসলাম, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সভাপতি মঞ্জুরুল আমিন শেখর এবং মহাসচিব মোঃ বদরুজ্জামান বাদল।


পাঠকের মন্তব্য দেখুন
স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0040369033813477