মুলাদীতে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি, অধ্যক্ষের কক্ষে তালা ঝুলিয়ে বিক্ষোভ - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা


মুলাদীতে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি, অধ্যক্ষের কক্ষে তালা ঝুলিয়ে বিক্ষোভ

বরিশাল প্রতিনিধি |

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার প্রতিবাদে বরিশালের মুলাদী উপজেলার চরকালেখান আদর্শ ডিগ্রী কলেজের অধ্যক্ষের কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। আজ মঙ্গলবার (২০ অক্টোবর) চরকালেখান ইউনিয়নে বিক্ষোভ করে তারা তালা ঝুলিয়ে দেন।

চরকালেখান ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মোশারফ হোসেন বেপারী জানান, সোমবার ওই কলেজের প্রভাষক মহাদেব আচার্য্যরে অবসরজনিত বিদায় অনুষ্ঠান ছিল। এতে অতিথি ছিলেন কলেজের দাতা সদস্য উপজেলা বিএনপির সভাপতি আব্দুস সত্তার খান। কলেজের অধ্যক্ষ কবির হোসেন খান হলেন মুলাদী পৌর জাতীয় পার্টির আহবায়ক।

অনুষ্ঠানে কলেজের অপর প্রভাষক মো. ইউসুফ আলী তার বক্তৃতায় বঙ্গবন্ধুকে স্মরণ করে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড নিয়ে আলোচনা করেন। এতে ক্ষিপ্ত হয়ে অতিথি আব্দুস সাত্তার খান ও অধ্যক্ষ কবির হোসেন খান প্রভাষক ইউসুফ আলীর হাত থেকে মাইক কেড়ে নিয়ে বঙ্গবন্ধুকে কটুক্তি করে বলেন, জিয়াউর রহমান ও তারেক জিয়া দেশের রত্ন ছিলেন, আমরাও তাদের নিয়ে কিছু বলতে পারি।

আওয়ামী লীগের আহবায়ক মোশারফ হোসেন বেপারী বলেন, এতে আওয়ামীলীগ ও স্থানীয় লোকজন ক্ষিপ্ত হয়ে আজ (মঙ্গলবার) বিক্ষোভ করে কলেজের অধ্যক্ষের কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে। অধ্যক্ষর বিচার না হওয়া পর্যন্ত সেখানে আন্দোলন চলবে এবং তালা খোলা হবে না।

অভিযোগের বিষয়ে কলেজ অধ্যক্ষ কবির হোসেন বলেন, এক প্রভাষকের অবসরজনিত বিদায় অনুষ্ঠানে কলেজের দাতা সদস্য বিএনপি নেতা সত্তার খান অংশগ্রহণ করায় স্থানীয় আওয়ামীলীগ ক্ষুদ্ধ হয়ে বিক্ষোভ মিছিল করেছে ও তার কক্ষে তালা লাগিয়ে দিয়েছে।




পাঠকের মন্তব্য দেখুন
আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং - dainik shiksha আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের - dainik shiksha ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ - dainik shiksha প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ please click here to view dainikshiksha website