মেডিকেল শিক্ষকদের অবসরের সীমা বাড়ানোর প্রস্তাব ডা. জাফরুল্লাহর

নিজস্ব প্রতিবেদক |

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী মেডিকেল কলেজের শিক্ষকদের অবসরের বয়সের সীমা ৬৫ থেকে ৭০ বছরে উন্নীত করার প্রস্তাব করেছেন। মেডিকেল শিক্ষার্থীদের দেশের প্রত্যন্ত অঞ্চলের সঙ্গে পরিচিত করার বিষয়ে গুরুত্ব আরোপ করেছেন তিনি। পাশাপাশি গ্রামীণ হাসপাতালগুলোকেও প্রশিক্ষণ হাসপাতাল হিসেবে স্বীকৃতি দেওয়ার প্রস্তাব করেছেন।

গতকাল মঙ্গলবার রাজধানীর ধানমন্ডিতে গণস্বাস্থ্য নগর হাসপাতালে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের নবগঠিত গভর্নিং বডির প্রথম সভায় ডা. জাফরুল্লাহ চৌধুরী এসব প্রস্তাব তুলে ধরেন।

স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন গণ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ডা. লায়লা পারভীন বানু। উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা অনুষদের ডিন ডা. শাহরিয়ার নবী, ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. খান আবুল কালাম আজাদ, ঢাকা মেডিকেল কলেজের নিওনেটাল সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. আব্দুল হানিফ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবু দেলোয়ার হোসেন ও বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুল মঈন, গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ ও গভর্নিং বডির সদস্য সচিব অধ্যাপক ডা. মেসবাহ উদ্দিন আহমেদ, গণস্বাস্থ্য মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মুহিব উল্লাহ খোন্দকার, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. আবুল কাশেম চৌধুরী, গণস্বাস্থ্য কেন্দ্র ট্রাস্টের সভাপতি অধ্যাপক আলতাফুন্নেসা ও ড. এস তাসাদ্দেক আহমেদ। সভায় আলোচকরা মেডিকেল কলেজের শিক্ষক নিয়োগ, ছাত্র-ছাত্রীর আসন সংখ্যা ৫০ থেকে ১১০-এ উন্নীত করা, এমবিবিএস প্রথম বর্ষের শিক্ষার্থী ভর্তি, চাকরিবিধি, অর্থ ব্যবস্থাপনা ও মেডিকেল কলেজের মানোন্নয়ন প্রসঙ্গে বক্তব্য দেন।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0026969909667969