ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনে অনিয়মের অভিযোগ

সুনামগঞ্জ প্রতিনিধি |

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার বংশীকুণ্ডা উত্তর ইউনিয়নের ভোলাগঞ্জ সর্বজনীন উচ্চ বিদ্যালয় ম্যানিজিং কমিটির সভাপতি নির্বাচনে অনিয়মের অভিযোগ উঠেছে বিদ্যালয় প্রধান শিক্ষক রঞ্জু মিয়ার বিরুদ্ধে।

স্থানীয় সূত্রে জানা যায়, পূর্ব ঘোষণা অনুযায়ী গতকাল শনিবার সকালে ধর্মপাশা উপজেলার বংশীকুণ্ডা উত্তর ইউনিয়নের ভোলাগঞ্জ সর্বজনীন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনের কথা ছিল।

সময় অনুযায়ী বিদ্যালয়ের অভিভাবক সদস্য উজ্জ্বল তালুকার, আব্দুল আলিম, দাতা সদস্য আব্দুল হাই, নির্বাচনে সভাপতি পদ প্রার্থী আবু বকর ছিদ্দিক, ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি শফিকুল ইসলাম, স্থানীয় ইউপি সদস্য আশ্রাব আলী, সাবেক ইউপি সদস্য কোরবান আলীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরাসহ বিদ্যালয়ে ভোট দিতে গেলে প্রধান শিক্ষক মো. রঞ্জু মিয়া বলেন, কোনো নির্বাচন হবে না, আ. ছাত্তার নির্বাচিত হয়েছেন।

এ সময় উপস্থিত এলাকাবাসী এলাকার সবার সমন্বয়ে এবং একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে বিদ্যালয়ের সভাপতি নির্বাচন করার প্রস্তাব দিলে হট্টগোল শুরু হয়। একপর্যায়ে প্রধান শিক্ষক ভোটারসহ এলাকাবাসীকে বিদ্যালয় থেকে বের হয়ে যেতে বলেন।

ভোলাগঞ্জ সর্বজনীন উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির ছাত্র-অভিভাবক ও সদস্য ও সভাপতি প্রার্থী মো. আব্দুল আলিম বলেন, তিনি আমাদের স্কুল থেকে বের হয়ে যেতে বলেন, শুধু তাই নয়- তিনি আমাদের নানা ধরনের ভয়ভীতি দেখানোসহ দেখে নেয়ার হুমকিও দেন। ছাত্র অভিভাবক সদস্য উজ্জ্বল তালুকদার বলেন, তিনি নিয়মবহির্ভূতভাবে সম্পূর্ণ অনিয়মের মাধ্যমে গোপনে সভাপতি নির্বাচন করেছেন। এটা খুবই ন্যক্কারজনক ঘটনা। আমরা এর প্রতিবাদ করলে তিনি আমাদের মামলা-হামলার হুমকি দিয়ে দ্রুত বিদ্যালয় থেকে চলে যান।

এ বিষয়ে বক্তব্য জানতে প্রধান শিক্ষক মো. রঞ্জু মিয়া তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করে বলেন, আমি কোনো অনিয়ম করিনি, যা করেছি নিয়মতান্ত্রিকভাবেই করেছি।

ধর্মপাশা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবু তাহের মো. কামরুল হাসান বলেন, নিয়মবহির্ভূতভাবে কেউ নির্বাচিত হওয়ার কথা নয়। তার পরও কোনো অনিয়মের লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


পাঠকের মন্তব্য দেখুন
এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির - dainik shiksha খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা - dainik shiksha শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0076639652252197