যশোরে চলন্ত স্কুলবাসে আ*গুন

দৈনিকশিক্ষাডটকম, যশোর |

দৈনিকশিক্ষাডটকম, যশোর : যশোর-খুলনা মহাসড়কের কোল্ডস্টোর মোড়ে দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের চলন্ত বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে বাসে চালক ও হেলপার ছাড়া আর কেউ না থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

গতকাল মঙ্গলবার রাতে স্থানীয় কোল্ডস্টোর মোড়ে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। যশোর ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট প্রায় আধ ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

  

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মঙ্গলবার রাতে হুশতলা থেকে মণিহারে দিকে আসার পথে কোল্ডস্টোর মোড়ে দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের একটি বাসের পেছনে আগুন জ্বলতে দেখা যায়। একপর্যায়ে পথচারীদের ইশারায় চালক গাড়ি থামান। পরে ফায়ার সার্ভিসে খবর দেয়া হলে ৩টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকাণ্ডের সময় গাড়িতে চালক ও হেলপার ছাড়া আর কেউ ভেতরে ছিলেন না।

যশোর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মামুনুর রশিদ জানান, মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে শহরের কোল্ড স্টোর মোড়ের একটি ওয়ার্কশপ থেকে বাসটিতে ওয়েল্ডিং কাজ করা হয়। কাজ শেষে বাসটি চলে যাওয়ার সময় হঠাৎ পেছনে আগুন লাগে। আগুনে বাসটির ভেতরের সব অংশই পুড়ে গেছে। তবে চালক-হেলপাররা নেমে যেতে সক্ষম হন। ধারণা করা হচ্ছে ওয়েল্ডিংয়ে ত্রুটি থাকার কারণে আগুন লাগতে পারে। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

মুরাদ হোসেন নামে এক প্রত্যক্ষদর্শী জানান, স্কুল বাসটি ওয়েল্ডিং কারখানার সামনে ছিল। হঠাৎ আগুন ধরে যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

আরেক প্রত্যক্ষদর্শী তাপস কুমার দেবনাথ বলেন, দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের বাসে আগুন দাউ দাউ করে জ্বলছিল। পরে গাড়ি থামানো হয়। ৯৯৯ এ কল দিলে ফায়ার সার্ভিস কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

গাড়িচালক শহিদুল ইসলাম বলেন, গাড়িতে কেউ ছিল না। আমরা গাড়ির শংকপুর বাস টার্মিনাল থেকে কাজ করিয়ে ফিরছিলাম। গাড়ি চালিয়ে আসার সময় হঠাৎ গাড়ির পিছনে কাঁচ ভেঙে পড়ে। পেছনে তাকিয়ে দেখি আগুন জ্বলছে। কীভাবে লেগেছে বলতে পারব না।

যশোর ফায়ার সার্ভিস স্টেশনের উপসহকারী পরিচালক দেওয়ান সোহেল বলেন, আমরা খবর পেয়ে ৩টি ইউনিট এসে ১০ মিনিটের মধ্যে আগুন নেভানো হয়। ১৫-২০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনি। আগুনে বাসের ছিট পুড়ে ছাই হয়ে গেছে। প্রাথমিকভাবে বাসের ব্যাটারি ও অন্যান্য যন্ত্রাংশ পরীক্ষা নীরিক্ষা করা হয়েছে। তাতে কোনো ত্রুটি পাইনি। তবে কীভাবে আগুন লেগেছে এ মুহূর্তে বলতে পারছি না। তদন্ত করে জানা যাবে।

যশোর কোতোয়ালি মডেল থানার ওসি (অপারেশন) পলাশ বিশ্বাস বলেন, আমরা বাসে আগুনের খবর শোনে ঘটনাস্থলে যাই। তদন্ত করে দেখব কীভাবে আগুন লাগছে। আমরা তদন্ত করে বিস্তারিত বলতে পারব।


পাঠকের মন্তব্য দেখুন
জোর করে প্রতিষ্ঠান প্রধানদের পদত্যাগ, শিক্ষা মন্ত্রণালয়ের করা হুঁশিয়ারি - dainik shiksha জোর করে প্রতিষ্ঠান প্রধানদের পদত্যাগ, শিক্ষা মন্ত্রণালয়ের করা হুঁশিয়ারি রাজনীতি করি না, ভবিষ্যতেও করবো না: ঢাবির নতুন ভিসি - dainik shiksha রাজনীতি করি না, ভবিষ্যতেও করবো না: ঢাবির নতুন ভিসি চার তারিখের মধ্যে মাদরাসা শিক্ষকদের এমপিওর আবেদন - dainik shiksha চার তারিখের মধ্যে মাদরাসা শিক্ষকদের এমপিওর আবেদন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক আমানুল্লাহ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক আমানুল্লাহ দীপু-টিপু-রতন সিন্ডিকেটের ঘুষের সাম্রাজ্য - dainik shiksha দীপু-টিপু-রতন সিন্ডিকেটের ঘুষের সাম্রাজ্য এনসিটিবির দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তি দাবি বৈষম্যবিরোধীদের - dainik shiksha এনসিটিবির দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তি দাবি বৈষম্যবিরোধীদের কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.002406120300293