যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় শিক্ষার্থীসহ নিহত ৩ - বিবিধ - দৈনিকশিক্ষা


যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় শিক্ষার্থীসহ নিহত ৩

দৈনিকশিক্ষা ডেস্ক |

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ অন্তত তিনজন নিহত হয়েছে। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছে আরও চার নারী। স্থানীয় সময় শনিবার চার ঘণ্টাব্যাপী শিকাগো শহরের বিভিন্ন স্থানে এ হামলার ঘটনা ঘটে। পরে পুলিশের সঙ্গে গুলি বিনিময়ে বন্দুকধারী জেসন নাইটেঙ্গল (৩২) নিহত হয়।

পুলিশ জানিয়েছে, নিহতদের মধ্যে একজন শিকাগো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রয়েছে। অপর দুইজনের মধ্যে একজন ২০ বছর বয়সী তরুণ এবং অপরজন একটি ভবনের নিরাপত্তাকর্মী। আর আহত হওয়া চার নারীদের মধ্যে সবার অবস্থাই আশঙ্কাজনক।

শিকাগোর পুলিশ সুপার ডেভিড ব্রাউন এ তথ্য জানিয়েছেন। তবে হতাহতদের পরিচয় জানাননি তিনি। আর কি কারণে এই হামলা ঘটেছে তাও জানাতে পারেনি পুলিশ। তবে হামলাকারী মানসিক ভারসাম্যহীন হয়ে থাকতে পারেন বলে জানিয়েছে তারা। এ ঘটনায় তদন্ত শুরু করেছে শিকাগো পুলিশ।

ব্রাউন বলেন, শনিবার শহরের দক্ষিণ দিকে হাইডি পার্ক সংলগ্ন এলাকায় শিকাগো বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে গুলি করে হত্যা করে নাইটেঙ্গল। এরপর পাশের একটি বহুতল ভবনে ঢুকে একজন নিরাপত্তাকর্মী এবং বৃদ্ধাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে নিরাপত্তাকর্মীর মৃত্যু হয়। বৃদ্ধাও হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

পরে পাশের একটি দোকানে গিয়ে ২০ বছর বয়সী এক যুবককে গুলি করে হত্যা করে নাইটেঙ্গল। দোকানে থাকা ৮১ বছর বয়সী এক বৃদ্ধার মাথায়ও গুলি করেন তিনি। পরে দোকান থেকে বের হয়ে ১৫ বছর বয়সী কিশোরীকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে হামলাকারী। তার অবস্থাও আশঙ্কাজনক।


পাঠকের মন্তব্য দেখুন
ডিজিটাল নিরাপত্তা আইন প্রয়োগ স্থগিত চায় জাতিসংঘ - dainik shiksha ডিজিটাল নিরাপত্তা আইন প্রয়োগ স্থগিত চায় জাতিসংঘ খোলার প্রস্তুতিতে বিশ্ববিদ্যালয়গুলো পাবে ৫০ কোটি টাকা, স্কুল-কলেজের খবর নেই - dainik shiksha খোলার প্রস্তুতিতে বিশ্ববিদ্যালয়গুলো পাবে ৫০ কোটি টাকা, স্কুল-কলেজের খবর নেই করোনা টিকা : জরুরি ভিত্তিতে শিক্ষক-কর্মচারীদের তালিকা পাঠানোর নির্দেশ - dainik shiksha করোনা টিকা : জরুরি ভিত্তিতে শিক্ষক-কর্মচারীদের তালিকা পাঠানোর নির্দেশ ইবতেদায়ি প্রধানদের ১১ গ্রেডে বেতন দেয়ার নির্দেশ - dainik shiksha ইবতেদায়ি প্রধানদের ১১ গ্রেডে বেতন দেয়ার নির্দেশ প্রেসক্লাবকে সংঘর্ষের ঢাল হিসেবে অপব্যবহার করা উচিত নয় : তথ্যমন্ত্রী - dainik shiksha প্রেসক্লাবকে সংঘর্ষের ঢাল হিসেবে অপব্যবহার করা উচিত নয় : তথ্যমন্ত্রী বুয়েটের ভর্তি পরীক্ষা ১০ জুন - dainik shiksha বুয়েটের ভর্তি পরীক্ষা ১০ জুন শিক্ষা বাজেট বাড়ানোর তাগিদ বিশ্বব্যাংকের - dainik shiksha শিক্ষা বাজেট বাড়ানোর তাগিদ বিশ্বব্যাংকের নিয়োগ পরীক্ষার খাতা টেম্পারিং : চাকরিচ্যুত ভিকারুননিসার শিক্ষিকা - dainik shiksha নিয়োগ পরীক্ষার খাতা টেম্পারিং : চাকরিচ্যুত ভিকারুননিসার শিক্ষিকা এসএসসি পরীক্ষা হতে পারে জুলাই মাসে - dainik shiksha এসএসসি পরীক্ষা হতে পারে জুলাই মাসে please click here to view dainikshiksha website