যৌন নিপীড়ক শিক্ষককে দেখেই জ্ঞান হারায় স্কুলছাত্র - স্কুল - দৈনিকশিক্ষা


যৌন নিপীড়ক শিক্ষককে দেখেই জ্ঞান হারায় স্কুলছাত্র

নিজস্ব প্রতিবেদক |

রাজধানীর একটি স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্রকে যৌন নিপীড়নের অভিযোগে একই স্কুলের এক শিক্ষকের বিরুদ্ধে মামলা করেছে শিশুটির পরিবার। সম্প্রতি বাসায় পড়ানোর জন্য ওই শিক্ষককে আনা হলে জ্ঞান হারায় শিশুটি। 

পরে শিশুকে মনোরোগ বিশেষজ্ঞের কাছে নিলে জানা যায় শিক্ষকের অনৈতিক কর্মকাণ্ডের ঘটনা। 

  

তিন মাস ধরে ওই শিশুকে যৌন নিপীড়নের অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে। মামলার পর বুধবার (২২ জুন) সন্ধ্যায় ওই শিক্ষককে গ্রেফতার করে রামপুরা থানা পুলিশ।  

বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে স্কুলশিক্ষকের যৌন নির্যাতনের শিকার ওই শিশুকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।  

মামলা সূত্রে জানা যায়, রাজধানীর একটি বেসরকারি স্কুলের তৃতীয় শ্রেণির ওই ছাত্রকে তিন মাস ধরে যৌন নির্যাতন করে আসছিলেন একই স্কুলের বাংলা শিক্ষক মো. রোকনুজ্জামান। স্কুল চলাকালীন টিফিনের সময় অন্যদের অনুপস্থিতিতে শিশুটির ওপর নির্যাতন চালানো হতো। কিন্তু ভয়ে বিষয়টি পরিবারকে জানাতে পারেনি সে।

জানা যায়, সম্প্রতি পড়ালেখায় উন্নতির জন্য বাসায় একজন শিক্ষক রাখার সিদ্ধান্ত নেন ওই শিশুর বাবা-মা। এক শিক্ষককে বাসায় এসে পড়ানোর কথা বললে তিনি স্কুলের আরেক শিক্ষকের কথা বলেন। কাকতালীয়ভাবে সেই শিক্ষক বাসায় পড়ানোর জন্য এলে তাকে দেখে আঁতকে ওঠে শিশুটি। তার কাছে পড়বে না বলে কান্নাকাটি শুরু করে সে, এক পর্যায়ে অজ্ঞান হয়ে যায়। 

রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, বুধবার সন্ধ্যায় শিশুটির পরিবারের পক্ষ থেকে ৯ এর ১ ধারায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করা হয়। ছেলে শিশু বলাৎকারের অভিযোগে এই মামলাটি হয়েছে। এরপর আমরা ওই শিক্ষককে গ্রেফতার করেছি। শিশুটিকে শারীরিক পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। মামলার আসামি ওই শিক্ষককে আদালতে পাঠানো হয়েছে।

ওসি আরও জানান, শিশুটি ওই শিক্ষককে বাসায় দেখে জ্ঞান হারিয়ে ফেলে। পরে তার পরিবারের লোকজন মনোরোগ বিশেষজ্ঞের কাছে নিয়ে যায়। সেখানে ধীরে ধীরে তার কাছ থেকে বিস্তারিত শুনে পরিবার মামলা করে।


পাঠকের মন্তব্য দেখুন
নড়াইলে উসকানিদাতা রাজনীতিক-শিক্ষক - dainik shiksha নড়াইলে উসকানিদাতা রাজনীতিক-শিক্ষক আমলারা ৯ সেকেন্ডের কাজে ৯০ দিন লাগান : পরিকল্পনামন্ত্রী - dainik shiksha আমলারা ৯ সেকেন্ডের কাজে ৯০ দিন লাগান : পরিকল্পনামন্ত্রী শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্রের বয়স উনিশের বেশি, জেডিসি পাস - dainik shiksha শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্রের বয়স উনিশের বেশি, জেডিসি পাস শিশুদের কে জি স্কুলে ভর্তি হওয়ার প্রবণতা দুঃখজনক : মুক্তিযুদ্ধ মন্ত্রী - dainik shiksha শিশুদের কে জি স্কুলে ভর্তি হওয়ার প্রবণতা দুঃখজনক : মুক্তিযুদ্ধ মন্ত্রী শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্র জিতু গ্রেফতার - dainik shiksha শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্র জিতু গ্রেফতার সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু ১২ আগস্ট - dainik shiksha সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু ১২ আগস্ট আহমদ ছফার ৭৯তম শুভ জন্মবার্ষিকী আজ - dainik shiksha আহমদ ছফার ৭৯তম শুভ জন্মবার্ষিকী আজ please click here to view dainikshiksha website