রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে মাঠে ডিসি

সিনিয়র রিপোর্টার, টাঙ্গাইল |

রমজান মাসে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে রাখতে এক অভিনব কর্মসূচি নিয়ে নিজেই মাঠে নেমেছেন টাঙ্গাইল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। 

বৃহস্পতিবার জেলা প্রশাসকের নেতৃত্বে জেলা শহরের সবচেয়ে বড় পাইকারি বাজার পার্কবাজারের সব ব্যবসায়ীদের মাঝে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে। এ সময় প্রতিটি দোকানে মুল্য তালিকা টানানো এবং অতিরিক্ত দামে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি না করার নির্দেশ দেয়া হয়। 

ছয় দফা সম্বলিত সচেতনতামূলক লিফলেটের মাধ্যমে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার রমজানের পবিত্রতা রক্ষায় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে রাখতে সহায়তা করার আহ্বান জানান। একইসঙ্গে তিনি জেলাবাসীর প্রতি সমাজে শান্তি ও ভ্রাতৃত্ববোধ প্রতিষ্ঠারও আহ্বান জানান। 

তিনি জানান, বাজারের ব্যবসায়ী ও ক্রেতাদের সচেতনতা করাসহ সবার মাঝে লিফলেট বিতরণ করা হয়েছে। ব্যবসায়ীরা যাতে মজুদ করে অতিরিক্ত দামে পণ্য বিক্রি না করে সেজন্য তাদের নির্দেশনা দেয়া হয়েছে। কেউ বিধি নিষেধ অমান্য করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

লিফলেট বিতরণের সময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল পৌর মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার , টাঙ্গাইল জেলা ব্যবসায়ী ঐক্যজোটের সভাপতি আবুল কালাম মোস্তফা লাবু, পার্ক বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জোয়াহের আলীসহ অনেকে।

একই সাথে স্থানীয় সরকারের উপপরিচালক ও অন্যান্য অতিরিক্ত জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও সংশ্লিষ্ট অন্যান্য দপ্তরের কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত পাঁচটি টিম আলাদাভাবে শহরের ভিন্ন পাঁচটি বাজারে এই লিফলেট বিতরণ করেন এবং  বিশেষ বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করেন।  

একই ভাবে জেলার ১২টি উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে উপজেলার জনসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে এবং বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করেন।


পাঠকের মন্তব্য দেখুন
মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবি - dainik shiksha মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবি বয়স ৩৫ করার দাবিতে শাহবাগে চাকরি প্রত্যাশীদের মহাসমাবেশ - dainik shiksha বয়স ৩৫ করার দাবিতে শাহবাগে চাকরি প্রত্যাশীদের মহাসমাবেশ এমপিওভুক্তি: দীপু মনির ভাই টিপুচক্রের শতকোটি টাকার বাণিজ্য - dainik shiksha এমপিওভুক্তি: দীপু মনির ভাই টিপুচক্রের শতকোটি টাকার বাণিজ্য অধ্যক্ষকে পদত্যাগে বাধ্য, আওয়ামী লীগ নেতাকে স্থলাভিষিক্ত করার চেষ্টা - dainik shiksha অধ্যক্ষকে পদত্যাগে বাধ্য, আওয়ামী লীগ নেতাকে স্থলাভিষিক্ত করার চেষ্টা ভুয়া নিয়োগে এমপিও: এক মাদরাসার ১৫ শিক্ষকের সনদ যাচাই করবে অধিদপ্তর - dainik shiksha ভুয়া নিয়োগে এমপিও: এক মাদরাসার ১৫ শিক্ষকের সনদ যাচাই করবে অধিদপ্তর বার্ষিক পরীক্ষার উদ্দীপকসহ ও উদ্দীপক ছাড়া প্রশ্ন - dainik shiksha বার্ষিক পরীক্ষার উদ্দীপকসহ ও উদ্দীপক ছাড়া প্রশ্ন একসঙ্গে তিন প্রতিষ্ঠান থেকে বেতন তুলতেন মাদরাসা কর্মচারী - dainik shiksha একসঙ্গে তিন প্রতিষ্ঠান থেকে বেতন তুলতেন মাদরাসা কর্মচারী আবাসিক হোটেলে শিক্ষার্থীদের অভিযান, হামলা - dainik shiksha আবাসিক হোটেলে শিক্ষার্থীদের অভিযান, হামলা কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0028619766235352