রাজারবাগে মতবিনিময় সভায় তোপের মুখে আইজিপি

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

আন্দোলনরত পুলিশ সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় তোপের মুখে পড়েন নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম।

শুক্রবার (৯ আগস্ট) রাজারবাগ পুলিশ লাইনসে এই ঘটনা ঘটেছে। 

পুলিশ সদস্যদের দাবিগুলো নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আলোচনার করার প্রস্তাব জানিয়েছিলেন আইজিপি। কিন্তু তাৎক্ষণিকভাবে তার এই প্রস্তাবকে প্রত্যাহার করে আন্দোলনরত পুলিশ সদস্যরা বলেন, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের উপদেষ্টাকে রাজারবাগে এসে সৃষ্ট সমস্যার সমাধান করতে হবে।

পুলিশ বৈষম্যবিরোধী কমিটির অন্যতম সমন্বয়ক কনস্টেবল শোয়াইবুর রহমান জানান, আমাদের জীবনের নিরাপত্তা না পাওয়া পর্যন্ত কাজে ফিরবে না। প্রয়োজনে পুলিশের নাম, পোশাক সব সংস্কার করতে হবে। পুরো পুলিশ বাহিনী সংস্কার করে নতুন বাহিনী করতে হবে। এই বাহিনীর ঘোষণা দিবে আন্দোলনের সমন্বয়করা। এক্ষেত্রে আমরা আইজিপি স্যারের কথাও শুনবো না।

এর আগে শুক্রবার (৯ আগস্ট) সকালে তেজগাঁও থানায় এক সংবাদ সম্মেলনে জানান, কর্মবিরতী দেওয়া পুলিশ সদস্যদের অধিকাংশই কাজে ফেরেনি। কাজে ফেরানোর জন্য রাজারাবাগ পুলিশ লাইন্স মিলনায়তনে আন্দলোনরত পুলিশ সদস্যদের সঙ্গে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। কিন্তু বর্তমান সরকারের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল(অবঃ) ড. এম সাখাওয়াত হোসেন প্রধান অতিথী হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও তিনি যাননি। তার পরিবর্তে পুলিশ মহাপরিদর্শক(আইজিপি) মোঃ ময়নুল ইসলাম ও র‌্যাবের মহাপরিচালক একে এম শহিদুর রহমান ও ডিএমপি কমিশনার মাইনুল হাসান উপস্থিত ছিলেন।

এদিকে সেনাবাহিনীর তত্ত্বাবধানে ঢাকার ২৯ থানার কার্যক্রম শুরু হয়েছে। প্রতিটি থানায় পুলিশ সদস্যদের সহায়তায় থাকছে সেনা সদস্যরা। তবে ১১ দফা দাবিতে আন্দলন করা পুলিশ সদস্যরা কর্মবিরতি প্রত্যাহার করবেনা বলে জানিয়েছ আন্দোলনরত পুলিশ সদস্যরা।


পাঠকের মন্তব্য দেখুন
ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির পাঠ্যবই মুদ্রণের টেন্ডার বাতিল - dainik shiksha ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির পাঠ্যবই মুদ্রণের টেন্ডার বাতিল সরকারি ২১ কলেজে নতুন অধ্যক্ষ - dainik shiksha সরকারি ২১ কলেজে নতুন অধ্যক্ষ সৃজনশীলেই হবে ২০২৬ খ্রিষ্টাব্দের মাধ্যমিকের পরীক্ষা - dainik shiksha সৃজনশীলেই হবে ২০২৬ খ্রিষ্টাব্দের মাধ্যমিকের পরীক্ষা বিশ্ব শিক্ষক দিবসে শিক্ষাপ্রতিষ্ঠানে যেসব কর্মসূচি - dainik shiksha বিশ্ব শিক্ষক দিবসে শিক্ষাপ্রতিষ্ঠানে যেসব কর্মসূচি একাদশের রেজিস্ট্রেশন শুরু ১৫ সেপ্টেম্বর - dainik shiksha একাদশের রেজিস্ট্রেশন শুরু ১৫ সেপ্টেম্বর উপবৃত্তি কর্মসূচির প্রশিক্ষণ পাচ্ছেন ৫০০ শিক্ষক - dainik shiksha উপবৃত্তি কর্মসূচির প্রশিক্ষণ পাচ্ছেন ৫০০ শিক্ষক এনটিআরসিএর নতুন চেয়ারম্যান মোহাম্মদ মফিজুর - dainik shiksha এনটিআরসিএর নতুন চেয়ারম্যান মোহাম্মদ মফিজুর ছাত্রলীগ নেত্রীরাও স্কুল-মাদ্রাসা অডিটের দায়িত্বে - dainik shiksha ছাত্রলীগ নেত্রীরাও স্কুল-মাদ্রাসা অডিটের দায়িত্বে রাজধানীর সরকারি সাত কলেজ নিয়ে ঢাবি অধ্যাপকের নতুন প্রস্তাব - dainik shiksha রাজধানীর সরকারি সাত কলেজ নিয়ে ঢাবি অধ্যাপকের নতুন প্রস্তাব সেপ্টেম্বরে লিখিত পরীক্ষার ফল, ভাইভা অক্টোবর - dainik shiksha সেপ্টেম্বরে লিখিত পরীক্ষার ফল, ভাইভা অক্টোবর কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0028510093688965