রূপগঞ্জ পলিটেকনিকে সংঘর্ষ, আহত ১৫

নারায়ণগঞ্জ প্রতিনিধি |

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পুবেরগাঁও পলিটেকনিক ও মেডিক্যাল ইনস্টিটিউটের শিক্ষার্থীদের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৫ শিক্ষার্থী আহত হয়েছে। এই ঘটনায় কলেজ কর্তৃপক্ষ দুই শিক্ষার্থীকে প্রতিষ্ঠান থেকে বহিষ্কারসহ দোষী আরো ৪ শিক্ষার্থীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেছেন। সোমবার সকালে অত্র প্রতিষ্ঠানের ভিতরে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা জানান, গত ১৬ মার্চ (শুক্রবার) অত্র প্রতিষ্ঠানের ইলেকট্রিক্যাল বিভাগের ৬ষ্ঠ সেমিস্টারের আয়োজনে বার্ষিক বনভোজন উদযাপিত হয়। সেদিন বাস সার্ভিস ভালো মন্দ নিয়ে আয়োজকদের সঙ্গে কম্পিউটার ও টেক্সটাইল বিভাগের শিক্ষার্থীদের বসচা হয়। এই দ্বন্দ্বে সংশ্লিষ্ট বিভাগগুলোর শিক্ষকরাও জড়িয়ে পড়েন।

এই ঘটনাকে কেন্দ্র করে সোমবার সকাল ১১টার দিকে ইলেকট্রিক্যাল বিভাগের শিক্ষার্থীরা কম্পিউটার ও টেক্সটাইল বিভাগের শ্রেণিকক্ষে ঢুকে হামলা করে। হামলায় শাকিল আহমেদ, সৌরভ, জাহিদ হোসেন, শাকিব, সানী, আশরাফুল, মামুন, শফিকুলসহ অন্তত ১৫ শিক্ষার্থী আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দুপুরে কলেজ কর্তৃপক্ষ ঘটনায় অভিযুক্ত ইলেকট্রিকাল বিভাগের ৬ষ্ঠ সেমিস্টারের শিক্ষার্থী শান্ত ও শরৎ কে প্রতিষ্ঠান থেকে বহিষ্কারসহ দোষী একই বিভাগের শিক্ষার্থী তারিকুল ইসলাম, মৃদুল, ফাহাদ ও রিপুকে ৫ হাজার টাকা করে আর্থিক দণ্ড প্রদান করেন।

এ ব্যাপারে কলেজের প্রিন্সিপাল আতিকুল ইসলাম জানান, সম্পূর্ণ ভুল বোঝাবুঝির কারণে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। ঘটনার পরপরই কলেজ কর্র্তৃপক্ষ তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করায় বর্তমানে ক্যাম্পাসে স্বাভাবিক অবস্থা বিরাজ করছে।
এ ব্যাপারে ভোলাব তদন্ত কেন্দ্রে ইনচার্জ ইন্সপেক্টর সেলিম মিয়া বলেন, সংঘর্ষের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0028951168060303