রেসিডেনসিয়াল কলেজে বিজ্ঞান মেলা চলছে

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে (ডিআরএমসি) আজ শুক্রবার সকালে শুরু হয়েছে বিজ্ঞান উৎসব। করোনার কারণে দুই বছর বন্ধ থাকার পর এবার বিজ্ঞান উৎসবের আয়োজন করা হয়। ‘১৪তম ডিআরএমসি সামিট ন্যাশনাল সায়েন্স কার্নিভাল’ শীর্ষক তিন দিনের এ উৎসব চলবে আগামী রোববার পর্যন্ত। রোবো ফাইট, টেলিস্কোপে মহাকাশ দেখা, রুবিক্স কিউব প্রতিযোগিতা, জিও ট্যাগিং অলিম্পিয়াড, রোবো অলিম্পিয়াডসহ ৩০টি চমকপ্রদ ইভেন্টস্ আয়োজন করা হয়।  অনুষ্ঠানের সার্বিক আয়োজন করছে ডিআরএমসি সায়েন্স ক্লাব। এ উৎসবের মিডিয়া পার্টনার হিসেবে আছে শিক্ষা বিষয়ক দেশের একমাত্র প্রিন্ট পত্রিকা দৈনিক আমাদের বার্তা ও ডিজিটাল পত্রিকা দৈনিক শিক্ষাডটকম।

এবারের  ন্যাশনাল সায়েন্স কার্নিভালের পৃষ্ঠপোষকতায় রয়েছে সামিট গ্রুপ। কো-স্পন্সর হিসেবে থাকছে বিজিএমইএ এবং সিলভার-স্পন্সর কনফিডেন্স ইনফাস্ট্র্যাকচার।

আজ শুক্রবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ন্যাশনাল সায়েন্স কার্নিভালের উদ্বোধন করেন বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বিশেষ অতিথি ছিলেন বিজিএমইএর সভাপতি মোহাম্মাদ ফারুক হাসান। 

রোববার সমাপনী আনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান। সমাপনী অনুষ্ঠানের বিশেষ অতিথি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের মানেজিং ডিরেক্টর সৈয়দ মাহাবুবুর রহমান। 

ডিআরএমসি সায়েন্স ক্লাবের সদস্যরা জানান, কয়েক মাসের প্রচেষ্টায় আয়োজিত হচ্ছে আমাদের এ মেলাটি। সবকিছু মিলিয়ে আমরা দর্শণার্থী ও অংশগ্রহণকারীদের একটি সুন্দর এবং স্মরণীয় বিজ্ঞান উৎসব উপহার দিতে পেরে খুশী।

 


পাঠকের মন্তব্য দেখুন
অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষকদের বেতন সভাপতির একক স্বাক্ষরে - dainik shiksha অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষকদের বেতন সভাপতির একক স্বাক্ষরে জোর করে পদত্যাগ, ভালো নেই স্ট্রোক করা সেই অধ্যক্ষ - dainik shiksha জোর করে পদত্যাগ, ভালো নেই স্ট্রোক করা সেই অধ্যক্ষ বরিশালে থানায় শিক্ষার্থীদের হামলা-ভাঙচুর - dainik shiksha বরিশালে থানায় শিক্ষার্থীদের হামলা-ভাঙচুর হাজিরা মেশিন কাজে আসেনি ১৬৯ বিদ্যালয়ে, গচ্চা ৩৭ লাখ টাকা - dainik shiksha হাজিরা মেশিন কাজে আসেনি ১৬৯ বিদ্যালয়ে, গচ্চা ৩৭ লাখ টাকা পদ্মার ভাঙনে বিলীনের শঙ্কায় দুই স্কুল - dainik shiksha পদ্মার ভাঙনে বিলীনের শঙ্কায় দুই স্কুল কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0025811195373535