র‍্যাব-পুলিশ প্রহরায় চলছে ইবির পরিবহন ও ক্লাস

ইবি প্রতিনিধি |

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধ কর্মসূচির কারণে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সব পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। তবে সশরীরে চলছে ক্লাস ও অফিস। এ অবস্থায় মঙ্গলবার (৩১ অক্টোবর) শিক্ষক-শিক্ষার্থীদের বহনকারী বাসসহ পরিবহন ক্যাম্পাসে যাতায়াত করেছে কড়া পুলিশি নিরাপত্তায়।

গাড়ি বহরের সামনে ও পেছনে পুলিশ এবং র‌্যাবের বেশ কয়েকটি গাড়ি নিরাপত্তা দিয়েছে। জানা গেছে, সকাল সাড়ে ৮টায় কুষ্টিয়ার কাস্টম মোড় এবং ঝিনাইদহ শহরের আরাপপুর ও শৈলকুপার উপজেলা মোড় হতে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য শুধু ক্যাম্পাসের নিজস্ব বাস চলেছে।

তবে বন্ধ রাখা হয়েছে সকাল ১০টা ও দুপুর ২টার ট্রিপ। সকল বাস পুনরায় পুলিশ প্রোটোকল নিয়ে বিকেল ৪টায় ক্যাম্পাস হতে কুষ্টিয়া, ঝিনাইদহ ও শৈলকূপায় যাবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য আমরা কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা প্রশাসনের সহযোগিতা নিয়েছি। তারা আমাদেরকে র‌্যাব, পুলিশ এবং গোয়েন্দা সংস্থার সদস্যদের দিয়ে নিরাপত্তার ব্যবস্থা করেছেন।  

প্রসঙ্গত, গত ২৯ অক্টোবরের হরতালের দিনেও আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তায় ক্যাম্পাসের পরিবহনগুলো যাতায়াত করেছিল। ক্যাম্পাসে হরতালের তেমন কোনো প্রভাব পড়েনি।


পাঠকের মন্তব্য দেখুন
অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষকদের বেতন সভাপতির একক স্বাক্ষরে - dainik shiksha অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষকদের বেতন সভাপতির একক স্বাক্ষরে জোর করে পদত্যাগ, ভালো নেই স্ট্রোক করা সেই অধ্যক্ষ - dainik shiksha জোর করে পদত্যাগ, ভালো নেই স্ট্রোক করা সেই অধ্যক্ষ বরিশালে থানায় শিক্ষার্থীদের হামলা-ভাঙচুর - dainik shiksha বরিশালে থানায় শিক্ষার্থীদের হামলা-ভাঙচুর হাজিরা মেশিন কাজে আসেনি ১৬৯ বিদ্যালয়ে, গচ্চা ৩৭ লাখ টাকা - dainik shiksha হাজিরা মেশিন কাজে আসেনি ১৬৯ বিদ্যালয়ে, গচ্চা ৩৭ লাখ টাকা পদ্মার ভাঙনে বিলীনের শঙ্কায় দুই স্কুল - dainik shiksha পদ্মার ভাঙনে বিলীনের শঙ্কায় দুই স্কুল কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0049521923065186