লকডাউনেও চলবে বইমেলা - বই - দৈনিকশিক্ষা


লকডাউনেও চলবে বইমেলা

নিজস্ব প্রতিবেদক |

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় ও সরকার কর্তৃক লকডাউন নির্দেশনার পরিপ্রেক্ষিতে অমর একুশে বইমেলার সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। এখন থেকে প্রতিদিন বেলা ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেলা চলবে।

রোববার দুপুরে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমিন নাহার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনাভাইরাস সংক্রমণের বিদ্যমান পরিস্থিতি ও সরকার কর্তৃক লকডাউন নির্দেশনার পরিপ্রেক্ষিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রতিদিন বেলা ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বইমেলা হবে।

একইভাবে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলা ও জনস্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ যেকোনো কার্যক্রম থেকে বিরত থাকার জন্যও নির্দেশনা দেওয়া হয়েছে। 

এ বছরের ১৮ মার্চ থেকে বইমেলা শুরু হয়ে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত চলার কথা রয়েছে। করোনা সংক্রমণ এড়াতে এ পর্যন্ত দু'দফায় মেলার সময়সূচিতে পরিবর্তন আনা হলো।প্রথমে বিকেল ৩টায় মেলা শুরু হয়ে রাত ৯টার পরিবর্তে সন্ধ্যা সাড়ে ৬টায় শেষ করার নির্দেশনা দেওয়া হয়েছিল। এবার লকডাউনের পরিস্থিতিতে নতুন সময়সীমা ঘোষণা করা হলো।


পাঠকের মন্তব্য দেখুন
২৮ এপ্রিল পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন - dainik shiksha ২৮ এপ্রিল পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন কোনো দলের এজেন্ডা বাস্তবায়ন হেফাজতের উদ্দেশ্য নয় : বাবুনগরী - dainik shiksha কোনো দলের এজেন্ডা বাস্তবায়ন হেফাজতের উদ্দেশ্য নয় : বাবুনগরী ডেন্টাল ভর্তি পরীক্ষা পেছাচ্ছে - dainik shiksha ডেন্টাল ভর্তি পরীক্ষা পেছাচ্ছে কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ২ মে, পরীক্ষা ৩১ জুলাই - dainik shiksha কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ২ মে, পরীক্ষা ৩১ জুলাই ধর্মের অপব্যাখ্যা দিয়ে ফ্যাসাদ সৃষ্টিকারীদের গ্রেফতার দাবিতে ৬২ আলেমের বিবৃতি - dainik shiksha ধর্মের অপব্যাখ্যা দিয়ে ফ্যাসাদ সৃষ্টিকারীদের গ্রেফতার দাবিতে ৬২ আলেমের বিবৃতি পেছাতে পারে ঢাবির ভর্তি পরীক্ষা - dainik shiksha পেছাতে পারে ঢাবির ভর্তি পরীক্ষা রাবিতে এমফিল-পিএইচডি কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি - dainik shiksha রাবিতে এমফিল-পিএইচডি কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে please click here to view dainikshiksha website