শহীদ মিনারে মোটরসাইকেল চালানো রাবি ছাত্রলীগ নেতাকে শোকজ

রাবি প্রতিনিধি |

শহীদ মিনারের বেদিতে মোটরসাইকেল চালানো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সেই ছাত্রলীগ নেতা গোলাম রব্বানী রবিকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান স্বাক্ষরিত একটি নোটিশে অভিযুক্তকে আগামী ১৭ সেপ্টেম্বর দুপুরের মধ্যে প্রক্টর দপ্তরে লিখিত জবাবসহ উপস্থিত হতে বলা হয়েছে।

নোটিশে উল্লেখ করা হয়, ‘আপনার বিরুদ্ধে শহীদ মিনারের বেদিতে মোটরসাইকেল চালিয়ে ওঠার অভিযোগ ওঠেছে। শহীদ মিনারের সঙ্গে বাঙালি জাতির আবেগ ও অনুভূতি জড়িত। বিষয়টি অত্যন্ত স্পর্শকাতর। এ ধরনের কর্মকাণ্ড বিশ্ববিদ্যালয়ের আইন-শৃঙ্খলার পরিপন্থি ও শাস্তিযোগ্য অপরাধ। এর পরিপ্রেক্ষিতে কেন আপনার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে না- এই মর্মে লিখিত জবাবসহ আগামী ১৭ সেপ্টেম্বর দুপুর ১২টার মধ্যে প্রক্টর দপ্তরে উপস্থিত হতে বলা হলো। অন্যথায় আপনার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে ছাত্রলীগের যুগ্ম সম্পাদক গোলাম রব্বানী রবিকে শাখা ছাত্রলীগের পক্ষ থেকেও কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। বৃহস্পতিবার ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু স্বাক্ষরিত একটি নোটিশ পাঠানো হয়।

ছাত্রলীগ নেতা গোলাম রব্বানী এ অভিযোগকে ষড়যন্ত্র বলে দাবি করেছেন। এ বিষয়ে বৃহস্পতিবার তিনি সংবাদ মাধ্যমকে লিখিত প্রতিবাদলিপি দিয়েছেন। গোলাম রব্বানী বলেন, ‘সংবাদ মাধ্যমে প্রকাশিত ছবিটি আমার নয়। ছবিতে যে মোটরসাইকেল দেখা যাচ্ছে, সেটিও আমার নয়। ছবিতে যুবকের চেহারা অস্পষ্ট হওয়ায় একটি কুচক্রীমহল ছবিটি আমার বলে গণমাধ্যমে বক্তব্য দিয়েছে। আমাকে রাজনৈতিক ও সামাজিকভাবে হেয় করতে পরিকল্পিতভাবে মিথ্যা প্রচারণা চালানো হয়েছে।’


পাঠকের মন্তব্য দেখুন
ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0052700042724609