শিওরক্যাশে দেয়া যাবে স্কুল ভর্তির ফি

নিজস্ব প্রতিবেদক |

শিওরক্যাশের মাধ্যমে অভিভাবকরা ঘরে বসেই সন্তানদের স্কুলে ভর্তির ফি জমা দিতে পারবেন। নতুন বছরের শুরু থেকেই একশ’র বেশি স্কুলের ভর্তি ফি মোবাইল ব্যাংকিং পেমেন্ট প্লাটফর্ম শিওরক্যাশের মাধ্যমে জমা দেয়া যাবে।

এর মাধ্যমে অভিভাবকদের লাইনে দাঁড়াতে হবে না এবং যাতায়াত সময় ও খরচ বাঁচবে। ২০১৮ শিক্ষাবর্ষের শুরুতে এক লাখ ৫০ হাজারের বেশি ছাত্র-ছাত্রীর অভিভাবক শিওরক্যাশের এই সেবার সুবিধা গ্রহণ করবেন।

শিওরক্যাশ এডুকেশন পেমেন্ট শিক্ষা প্রতিষ্ঠানের বেতন/ফি গ্রহণের এক অনন্য ডিজিটাল সেবা। শুধুমাত্র এক্সেল ফাইলে শিক্ষার্থীর ডাটাবেজ তৈরি এবং তা একটি ওয়েব পোর্টালে সাবমিট এর মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে শিক্ষা প্রতিষ্ঠানগুলো বেতন/ফি গ্রহণ ও রিপোর্ট পর্যবেক্ষণ করতে পারছেন।

শিক্ষার্থীরা তাদের নিজেদের শিওরক্যাশ ওয়ালেট থেকে অথবা যেকোন শিওরক্যাশ এজেন্ট থেকে নিমিষেই নির্দিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের বেতন দিতে পারছেন। বর্তমানে দেশের ছয়শ’র বেশি শিক্ষা প্রতিষ্ঠান নিয়মিত এই সেবা ব্যবহার করছে।

শিওরক্যাশের মাধ্যমে দেওয়া শিক্ষার্থীদের বেতন সরাসরি শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাংক একাউন্টে জমা হয় এবং কর্তৃপক্ষ অনলাইনে একটি পূর্ণাঙ্গ পেমেন্ট রিপোর্ট পেয়ে যায়। এই রিপোর্ট শিক্ষা প্রতিষ্ঠানের চাহিদা অনুযায়ী তৈরি করা হয় এবং এতে পেমেন্টের বি­স্তারিত তথ্যাবলী যেমন কোন মাসে কত বেতন/ফি আদায় হয়েছে, কোন ক্লাস থেকে কতজন বেতন/ফি দিয়েছে, একটি নির্দিষ্ট ক্লাস থেকে প্রাপ্ত বেতনের পরিমাণ ইত্যাদি জানা যায়।

শিওরক্যাশ এডুকেশন পেমেন্ট সেবার মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানগুলো তাদের নিজ­স্ব চার্ট অনুযায়ী বেতন গ্রহণের সুযোগ পায় এবং সংগ্রহকৃত বেতন/ফি সরাসরি শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাংক একাউন্টে জমা হয়।

এছাড়াও ফ্রি ওয়েব পোর্টাল, অগ্রিম/বকেয়া বেতন কিংবা জরিমানাসহ বেতন সংগ্রহের ব্যবস্থা; মাস, ক্লাস এবং প্রত্যেক ছাত্র-ছাত্রীর বিপরীতে ­স্বয়ংক্রিয় পেমেন্ট রিপোর্ট এবং রের্কড রাখার সুবিধার্থে এই রিপোর্ট ‘সেইভ’ এবং ‘প্রিন্ট’ করার সুযোগ ও থাকছে। শিওরক্যাশের সেবা সারাদেশে আঞ্চলিক প্রতিনিধির মাধ্যমে সার্বক্ষণিক সেবা নিশ্চিত করে থাকে।

শিক্ষা প্রতিষ্ঠানগুলো বিভিন্ন সুবিধার কারণে শিওরক্যাশ এডুকেশন পেমেন্ট সেবা ব্যবহার করে থাকে। এতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অতিরিক্ত কোন খরচ নেই। এমনকি নগদ টাকার ঝামেলা ও ঝুঁকিও নেই। এছাড়াও, বেতন/ফি সংগ্রহের সময় শিক্ষা প্রতিষ্ঠানগুলো পাচ্ছে স্বয়ংক্রিয় অনলাইন রিপোর্ট।

শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সাথে সাথে অভিভাবক এবং শিক্ষার্থীরাও নানাবিধ সুবিধা উপভোগ করে থাকেন। শিওরক্যাশ এডুকেশন পেমেন্ট সেবা একটি অত্যন্ত নিরাপদ পেমেন্ট ব্যবস্থা এবং অভিভাবকগণ যে কোন সময় ঘরে বসেই পেমেন্টের সুবিধা পাচ্ছেন।

উল্লেখ্য, শিওরক্যাশ একটি পূর্ণাঙ্গ মোবাইল ব্যাংকিং এবং পেমেন্ট সেবা। শিওরক্যাশ বর্তমানে ৫টি ব্যাংকের সাথে চুক্তিবদ্ধ হয়ে কাজ করছে।এই সেবার মাধ্যমে গ্রাহকরা সারাদেশে টাকা পাঠানো, মোবাইল রিচার্জ, বিল দেয়া এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বেতন দেয়ার সুযোগ পাবে এবং এক লাখের বেশি এজেন্টের সহায়তায় টাকা জমা করতে বা তুলতে পারবে।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0068190097808838