শিক্ষককে মারধর করায় ছাত্রলীগ নেতাকে কারাদণ্ড

শরীয়তপুর প্রতিনিধি |

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলায় নকল সরবরাহে বাধা দেওয়ায় এক ছাত্রলীগ নেতা পরীক্ষার হলে দায়িত্বরত শিক্ষককে মারধর করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী শিক্ষকের লিখিত অভিযোগ পেয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযুক্ত ছাত্রলীগ নেতাকে দুই মাসের কারাদণ্ড দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আলমগীর হুসাইন।

গতকাল শনিবার গোসাইরহাট উপজেলা সদরের সফুরা বেগম মহিলা কলেজে এ ঘটনা ঘটে। দণ্ডপ্রাপ্ত ছাত্রলীগ নেতার নাম মাহাবুব তালুকদার। তিনি উপজেলার শামছুর রহমান সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সহসভাপতি পদে আছেন। আজ রোববার পুলিশ তাঁকে শরীয়তপুর জেলা কারাগারে পাঠিয়েছে।

পুলিশ ও কলেজ সূত্র জানায়, গতকাল দুপুরে সফুরা বেগম মহিলা কলেজে অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষা চলছিল। সেখানে কক্ষ পরিদর্শক (ইনভিজিলেটর) হিসেবে দায়িত্ব পালন করছিলেন ওই কলেজের প্রভাষক শারমিন রহমান। বেলা দেড়টার দিকে নকল সরবরাহ করতে কক্ষে প্রবেশ করেন ছাত্রলীগ নেতা মাহাবুব তালুকদার। ওই সময় শিক্ষক শারমিন রহমান তাঁকে বাধা দেন। একপর্যায়ে শিক্ষক শারমিনকে চড়থাপ্পড় মেরে ধাক্কা দিয়ে ফেলে দেন ওই ছাত্রলীগ নেতা। পরে অন্য শিক্ষকেরা গিয়ে তাঁকে উদ্ধার করেন।

গতকাল বিকেলে গোসাইরহাট থানায় ঘটনাটি লিখিতভাবে জানানো হয়। রাত আটটার দিকে পুলিশ মাহাবুবকে আটক করে। পরে রাত নয়টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আলমগীর হুসাইন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাঁকে দুই মাসের কারাদণ্ড দেন।

ভুক্তভোগী শিক্ষক শারমিন রহমান বলেন, পরীক্ষা চলার সময় পাঁচ-ছয়জন তরুণ নকল সরবরাহ করার জন্য কেন্দ্রে প্রবেশ করার চেষ্টা করেন। তিনি তাঁদের বাধা দেন। তখন মাহাবুব তালুকদার কক্ষে প্রবেশ করে তাঁকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

সফুরা বেগম মহিলা কলেজের অধ্যক্ষ মকবুল হোসেন বলেন, পাবলিক পরীক্ষা চলার সময় কলেজ এলাকায় বিধিনিষেধ দেওয়া থাকে। বিধিনিষেধ উপেক্ষা করে ছাত্রলীগ নেতারা পরীক্ষাকেন্দ্রের ভেতর প্রবেশ করেন। বাধা দেওয়ায় একজন নারী শিক্ষককে লাঞ্ছিত করা হয়েছে।

গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহাবুব আলম বলেন, এক নারী শিক্ষককে মারধরের ঘটনায় একটি লিখিত অভিযোগ দেওয়া হয়েছিল। প্রধান অভিযুক্তকে আটক করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে নেওয়া হয়। গতকাল রাতেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাঁকে দুই মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। দণ্ডপ্রাপ্ত ওই তরুণকে আজ কারাগারে পাঠানো হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0049660205841064