শিক্ষকদের দক্ষ ‘পাঠদান শিল্পী’ হিসেবে গড়ে তুলতে চাই : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, পাঠদান একটি শিল্প। শিক্ষকদের সেই শিল্পে দক্ষ শিল্পী হিসেবে গড়ে তুলতে চাই। নানা প্রতিবন্ধকতা থাকলেও শিক্ষকরা তাদের মেধা ও দক্ষতাকে কাজে লাগিয়ে করোনা মহামারির চ্যালঞ্জ মোকাবেলা করে শিক্ষাব্যবস্থাকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বিশ্ব শিক্ষক দিবসে সব শিক্ষকদের অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান শিক্ষামন্ত্রী। 

সোমবার (৫ অক্টোবর) বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আয়োজিত এক ভার্চুয়াল আন্তর্জাতিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

ডা. দীপু মনি বলেন, করোনা মহামারি মোকাবেলার যুদ্ধে সারাবিশ্বের শিক্ষকরা সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন। আমাদের শিক্ষকরাও তাদের দক্ষতাকে কাজে লাগিয়ে সমানতালে করোনার চ্যালেণঞ্জ মোকাবেলায় সার্বিক সহযোগিতা করছেন। তাই সকল শিক্ষকদের জন্য অভিনন্দন ও ধন্যবাদ জানান শিক্ষামন্ত্রী।

তিনি বলেন, শিক্ষকদের মধ্যে সেরা শিক্ষক ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার কাছ থেকে জাতি ত্যাগ ও নেতৃত্বের শিক্ষা পেয়েছে। বঙ্গবন্ধু শিক্ষকদের মর্যাদা দিয়ে স্বাধীনতার পরই প্রাথমিক বিদ্যালয় সরকারি ঘোষণা করেছিলেন। চলতি বছর আমরা এ মহান নেতার জন্মশতবর্ষ পালন করছি।

শিক্ষামন্ত্রী বলেন, মানসম্মত শিক্ষা নিশ্চিত করার বিষয়টি আমাদের সংবিধানেও এসেছে। তাই আমরা সমাজের প্রয়োজন ও চাহিদাগুলোর সাথে তাল মিলিয়ে শিক্ষা ব্যবস্থাকেও সময়োপযোগী করতে কাজ করছি, যাথে দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে পারি। 

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ ড. মো. গোলাম ফারুকে সঞ্চালনায় ভার্চুয়াল অনুষ্ঠানে আরও অংশ নেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধি ও বিভিন্ন দেশের অতিথিরা।


পাঠকের মন্তব্য দেখুন
স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0026421546936035