শিক্ষকদের আরো দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান ডেপুটি স্পিকারের

গাইবান্ধা প্রতিনিধি |

ছাত্র-ছাত্রীদের লেখাপড়া শেখানোর ক্ষেত্রে শিক্ষকদের আরও আন্তরিক এবং দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া।

শনিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে গাইবান্ধার সাঘাটা উপজেলা পদুমশহর ইউনিয়নে নয়াবন্দর উচ্চ বিদ্যালয় মাঠে মুজিববর্ষ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনাসভায় তিনি এ আহ্বান জানান।

ডেপুটি স্পিকার বলেন, মানসম্মত শিক্ষার বিকাশে শিক্ষা প্রতিষ্ঠানগুলো গুরুত্বপূর্ণ অবদান রাখছে। দেশ গড়ার কাজে শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদ এবং সু-নাগরিক হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে শিক্ষকদের আরও আন্তরিক এবং দায়িত্বশীল হতে হবে।

তিনি আরও বলেন, ৭১ সালে যুদ্ধবিধ্বস্ত দেশে যখন পুনর্গঠনের কাজ চলছে, তখন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উপলদ্ধি করেছিলেন বাঙালি জাতিকে এগিয়ে নিতে হলে শিক্ষাকে অগ্রাধিকার দিতে হবে। তাই তিনি ১৯৭৩ সালে ৩৭ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪ দফায় ২৬ হাজারেরও বেশি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছেন। তিনি শিক্ষকদের অনেক সুযোগ সুবিধা বৃদ্ধি করেছেন। আপনারা বিবেককে ফাঁকি দেবেন না। শিক্ষাকে এগিয়ে নিতে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি।

এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটা দুর্গম এলাকায় জন্মগ্রহণ করেও বিশ্বমানের নেতা হয়েছিলেন। তার মতো অনুকরণীয় নেতা হতে হলে শিশু কিশোরদের লেখাপড়ায় মনোনিবেশ করতে হবে।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সাঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জাহাঙ্গীর কবির, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহিউদ্দিন জাহাঙ্গীর, সাঘাটা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. নাজমুল হুদা দুদু, সাঘাটা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. নাসিরুল আলম স্বপনসহ মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিক জেলা ও উপজেলা আওয়ামী লীগ নেতারা।

পরে ডেপুটি স্পিকার তার ঐচ্ছিক তহবিল থেকে গরিব মেধাবী শিক্ষার্থী, অসহায় রোগী, অসচ্ছল ব্যক্তিদের মধ্যে ৫ লাখ টাকার চেক বিতরণ করেন।


পাঠকের মন্তব্য দেখুন
স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় শ্রেষ্ঠ শিক্ষকের মানদণ্ড কী? - dainik shiksha শ্রেষ্ঠ শিক্ষকের মানদণ্ড কী? অবসর-কল্যাণে শিক্ষার্থীদের দেয়া টাকা জমার কড়া তাগিদ - dainik shiksha অবসর-কল্যাণে শিক্ষার্থীদের দেয়া টাকা জমার কড়া তাগিদ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে সুপ্রিম কোর্টের ফতোয়ার রায় পাঠ্যপুস্তকে নিতে হবে - dainik shiksha সুপ্রিম কোর্টের ফতোয়ার রায় পাঠ্যপুস্তকে নিতে হবে সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি - dainik shiksha সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি - dainik shiksha বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি please click here to view dainikshiksha website Execution time: 0.0029971599578857