শিক্ষক নিয়োগ : এনটিআরসিএর কর্মকর্তা পরিচয়ে প্রতারণার চেষ্টা

নিজস্ব প্রতিবেদক |

বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলের শিক্ষক পদে নিয়োগের প্রলোভন দেখিয়ে নিবন্ধিত প্রার্থীদের সঙ্গে এনটিআরসিএর কর্মকর্তা কর্মচারী পরিচয়ে যোগাযোগ করছে এক শ্রেণির অসাধু চক্র। তারা প্রার্থীদের সঙ্গে যোগাযোগ করে তাদের শিক্ষক পদে নিয়োগের লোভ দেখিয়ে  প্রতারণার চেষ্টা করে টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা করছেন। এছাড়া শিহাব উদ্দিন নামের একজন উঠতি দালাল নিজেকে হঠাৎ গজিয়ে ওঠা এক অনলাইনের সাংবাদিক পরিচয় দেয়, তিনি এনটিআরসিএ থেকে তথ্য সংগ্রহ করে দেয়ার নামে প্রার্থীদের কাছ থেকে বিকাশে টাকা নেয়। যার তথ্যপ্রমাণ দৈনিক শিক্ষাডটকম এর হাতে রয়েছে। 

তবে, এনটিআরসিএ কর্তৃপক্ষ জানিয়েছে, অসাধু ব্যক্তি বা চক্রের পক্ষে কোন প্রার্থীর অনুকূলে কাজ করার কোন সুযোগ নেই। এ বিষয়ে এনটিআরসিএ ইতোমধ্যে থানায় জিডি করেছে। একইসাথে প্রার্থীদের সতর্ক করে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বৃহস্পতিবার এনটিআরসিএ থেকে এ সতর্কতামূলক বিজ্ঞপ্তি জারি করা হয়।

  

এতে এনটিআরসিএ বলছে, কিছু সংখ্যক অসাধু ব্যক্তি বা চক্র নিজেদের হীন স্বার্থসিদ্ধির জন্য এ কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের নাম ও টেলিফোন নম্বর ব্যবহার করে নিয়োগ দেয়ার নামে বিভিন্ন নিবন্ধিত ব্যক্তির সাথে যোগাযোগ করছে। যা আইনত দণ্ডনীয় অপরাধ। 

এনটিআরসিএ বলছে, প্রবেশ পর্যায়ে শিক্ষক নিয়োগের জন্য আবেদন অনলাইনে গ্রহণ করা হয়েছে। প্রার্থী নির্বাচন, প্রার্থীর বিপরীতে শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচন এবং প্রার্থীদের নির্ধারিত শিক্ষা প্রতিষ্ঠানে পদায়নসহ সব কার্যক্রম নির্ধারিত সফটওয়্যারের মাধ্যমে কম্পিউটারে স্বয়ংক্রিয় পদ্ধতিতে সম্পাদন করা হয় এবং টেলিটকের মাধ্যমে এসএমএস পাঠানো করা হয়। অসাধু ব্যক্তি বা চক্রের পক্ষে কোন প্রার্থীর অনুকূলে কাজ করার কোন সুযোগ নেই। 

তাই কোন প্রতারকের মিথ্যা আশ্বাসে বিভ্রান্ত না হওয়ার জন্য এবং কোনো ধরনের আর্থিক লেনদেন না করার জন্য প্রার্থীদের অনুরোধ করেছে এনটিআরসিএ।

 

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, এ বিষয়ে এনটিআরসিএ সংশ্লিষ্ট থানায় ইতোমধ্যে জিডি করেছে।

জানা গেছে, সারা দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে তৃতীয় নিয়োগ চক্রের মাধ্যম মোট ৩৪ হাজার ১৮৯ জন প্রার্থীকে শিক্ষক পদে সুপারিশ করেছে এনটিআরসিএ। গত ২০ ফেব্রুয়ারি নতুন শিক্ষকদের যোগদানের সময় শেষ হয়েছে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষার্থীদের শাস্তি কোনো সমাধান নয় - dainik shiksha শিক্ষার্থীদের শাস্তি কোনো সমাধান নয় হিটস্ট্রোকের লক্ষণ ও করণীয় - dainik shiksha হিটস্ট্রোকের লক্ষণ ও করণীয় দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে সেশনজটের শঙ্কা বুয়েটে - dainik shiksha সেশনজটের শঙ্কা বুয়েটে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে মাধ্যমিক প্রজন্মের উপার্জন কমবে ৩১ বিলিয়ন পাউন্ড - dainik shiksha মাধ্যমিক প্রজন্মের উপার্জন কমবে ৩১ বিলিয়ন পাউন্ড প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের please click here to view dainikshiksha website Execution time: 0.0043768882751465