শিক্ষার্থীদের জন্য এসআইবিএলের নতুন সেবা ‘এডু পে’

দৈনিকশিক্ষা ডেস্ক |

ঘরে বসেই শিক্ষার্থী বা অভিভাবকরা যাতে খুব সহজে টিউশন ফি দিতে পারেন সেজন্য সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের (এসআইবিএল) নিজস্ব প্ল্যাটফর্মে নতুন সেবা ‘এডু পে’ চালু করেছে। রোববার ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশেষ এ সেবাটির উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম।

এসময় ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ফোরকানুল্লাহ ও আব্দুল হান্নান খান সহ ঊর্ধ্বতন নির্বাহীরা উপস্থিত ছিলেন। 

এসআইবিএলের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এডু-পে সম্পর্কে প্রেজেন্টেশন উপস্থাপন ও বিভিন্ন প্রশ্নের উত্তর দেন আইসিটি ডিভিশনের প্রধান হোসাইন মোহাম্মদ ফয়সাল। এছাড়া অনুষ্ঠানে ব্যাংকের বিভিন্ন অঞ্চলের আঞ্চলিক প্রধান, শাখা ব্যবস্থাপক, উপশাখা ইনচার্জ এবং প্রতিটি শাখা-উপশাখায় স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও ঊর্ধ্বতন কর্মকর্তারা ভার্চুয়ালি যুক্ত ছিলেন। 

এসআইবিএল জানিয়েছে, এ সেবার আওতায় স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, মাদরাসা ও কোচিং সেন্টারের শিক্ষার্থীরা খুব সহজে ঘরে বসেই অনলাইনে ইন্টারনেট ও মোবাইল ব্যাংকিং সেবা (বিকাশ, নগদ, রকেট ইত্যাদি) ব্যবহার করে তাদের বেতন, টিউশন ফিসহ সব ধরনের ফি জমা দিতে পারবেন এবং শিক্ষা প্রতিষ্ঠান যেকোনো সময় তার রিয়েল টাইম আপডেট জানতে পারবে। 

প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম বলেন, আধুনিক ও প্রযুক্তিভিত্তিক ব্যাংকিং সেবাকে এসআইবিএল সবসময় অগ্রাধিকার দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় এ নতুন সেবাটি চালু করা হলো, যার মাধ্যমে শিক্ষার্থী ও শিক্ষা প্রতিষ্ঠান উভয়েই স্মার্ট ব্যাংকিং উপভোগ করতে পারবেন।


পাঠকের মন্তব্য দেখুন
কঠোর কর্মসূচির হুঁশিয়ারি প্রাথমিকে চাকরিপ্রার্থীদের - dainik shiksha কঠোর কর্মসূচির হুঁশিয়ারি প্রাথমিকে চাকরিপ্রার্থীদের একাদশের রেজিস্ট্রেশন শুরু ১৫ সেপ্টেম্বর - dainik shiksha একাদশের রেজিস্ট্রেশন শুরু ১৫ সেপ্টেম্বর উপবৃত্তি কর্মসূচির প্রশিক্ষণ পাচ্ছেন ৫০০ শিক্ষক - dainik shiksha উপবৃত্তি কর্মসূচির প্রশিক্ষণ পাচ্ছেন ৫০০ শিক্ষক রাজধানীর সরকারি সাত কলেজ নিয়ে ঢাবি অধ্যাপকের নতুন প্রস্তাব - dainik shiksha রাজধানীর সরকারি সাত কলেজ নিয়ে ঢাবি অধ্যাপকের নতুন প্রস্তাব শিক্ষকদের মনোকষ্ট - dainik shiksha শিক্ষকদের মনোকষ্ট সেপ্টেম্বরে লিখিত পরীক্ষার ফল, ভাইভা অক্টোবর - dainik shiksha সেপ্টেম্বরে লিখিত পরীক্ষার ফল, ভাইভা অক্টোবর শিক্ষক হেনস্তা ও অপমানের নেপথ্যে - dainik shiksha শিক্ষক হেনস্তা ও অপমানের নেপথ্যে ছাত্রলীগ নেত্রীরাও স্কুল-মাদ্রাসা অডিটের দায়িত্বে - dainik shiksha ছাত্রলীগ নেত্রীরাও স্কুল-মাদ্রাসা অডিটের দায়িত্বে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0047891139984131