শিক্ষার্থীদের নিয়ে কুয়াকাটায় র‌্যাবের মাদকবিরোধী বিচ ম্যারাথন

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষার্থীদের মাঝে মাদকবিরোধী সচেতনার লক্ষ্যে কুয়াকাটা সমুদ্র সৈকতে আয়োজন করা হয়েছে ‘বিচ ম্যারাথন’। ‘চলো যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে, মাদকের বিরুদ্ধে দৌড়াও বাংলাদেশ’ শিরোনামে সমুদ্র সৈকতের ১০ কিলোমিটার ব্যাপী এ দৌড় প্রতিযোগিতায় পটুয়াখালী ও বরগুনার স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের দুই হাজার শিক্ষার্থী অংশ নেবেন। র‌্যাবের মাদকবিরোধী এ আয়োজনে কুয়াকাটা সমুদ্র সৈকতে তৈরি হয়েছে উৎসবের আমেজ।

র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান জানান, মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে পটুয়াখালী ও বরগুনার স্থানীয় ৩০টি স্কুল কলেজের দুই হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করছে।

তিনি বলেন, স্কুল কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের মাঝে মাদকাসক্তির ঝুঁকি বেশি থাকে। সেটি অধিক গুরুত্ব দিয়ে আমরা শিক্ষার্থীদের মাঝে ‘মাদকের বিরুদ্ধে দৌড়াও বাংলাদেশ’ স্লোগান নিয়ে মাদকবিরোধী এ উদ্যোগ হাতে নিয়েছি। যাতে শিক্ষার্থীদের মাঝে মাদকবিরোধী মনোভাব তৈরি হয়।

তিনি আরও বলেন, নৌ ও সীমান্তবর্তী স্থানীয় এলাকার যুব সমাজ যেন মাদকে না জড়ায় সে চেষ্টা র‌্যাব শুরু থেকে করে আসছে। আজকের এই অনুষ্ঠানটি প্রচার প্রচারণার মাধ্যমে মাদকবিরোধী এ ক্যাম্পেইন আমরা দেশব্যাপী ছড়িয়ে দিতে চাই।

স্থানীয় পুলিশ ও র‌্যাব-৮ সূত্রে জানা গেছে, স্থানীয়দের সাথে বৈঠক করে পর্যটকদের বিভিন্ন স্পটে ঘুরতে নিয়ে যাওয়া সমুদ্র সৈকতে চলাচলকারী ৭ শতাধিক মোটরসাইকেল বন্ধ করা হয়েছে। ঘোড়া ও তিন চাকার গাড়ি এবং পিকআপ সবই আজ বন্ধ রয়েছে।

মাদকবিরোধী এ ম্যারাথন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ ও র‌্যাব-৮ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি আতিকা ইসলাম। 

র‌্যাব সদর দফতর সূত্রে জানা গেছে, ২০১৮ খ্রিষ্টাব্দের ৩ মে থেকে র‌্যাব ‘চল যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে’ স্লোগানে দেশব্যাপী মাদকবিরোধী অভিযান শুরু করে। সারাদেশে মাদকবিরোধী অভিযানের সময় বন্দুকযুদ্ধে ১৩০ জন মাদক ব্যবসায়ী মারা যান। গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন ৩২ হাজার ৭৪৬ জন মাদক ব্যবসায়ী।

এছাড়া এ সময়ে বিভিন্ন অভিযানে ৬৫ কেজি হেরোইন, ১ কোটি ৪০ লাখ ৯৪ হাজার পিস ইয়াবা, ২ লাখ ৪১ হাজারের বেশি ফেনসিডিল, ১৫ হাজার ৫১০ বোতল বিদেশি মদ এবং ২ কোটি ২৩ লাখ ৬৫ হাজার লিটার দেশি মদ জব্দ করা হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
কিরগিজস্তানে বাংলাদেশি ১২শ’ শিক্ষার্থীর আতঙ্কে দিন কাটছে - dainik shiksha কিরগিজস্তানে বাংলাদেশি ১২শ’ শিক্ষার্থীর আতঙ্কে দিন কাটছে বিলেত সফরে শিক্ষামন্ত্রী - dainik shiksha বিলেত সফরে শিক্ষামন্ত্রী ডলার সংকটে কঠিন হচ্ছে বিদেশে উচ্চশিক্ষা - dainik shiksha ডলার সংকটে কঠিন হচ্ছে বিদেশে উচ্চশিক্ষা সুপাড়ি চুরির সন্দেহে দুই ছাত্রকে নির্যা*তন - dainik shiksha সুপাড়ি চুরির সন্দেহে দুই ছাত্রকে নির্যা*তন ডক্টরেট ডিগ্রি পেলো বিড়াল - dainik shiksha ডক্টরেট ডিগ্রি পেলো বিড়াল নামী স্কুলগুলোর ফলে পিছিয়ে পড়ার নেপথ্যে - dainik shiksha নামী স্কুলগুলোর ফলে পিছিয়ে পড়ার নেপথ্যে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0052750110626221