শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শ অন্তরে ধারণ করতে হবে : শিল্প প্রতিমন্ত্রী - কলেজ - দৈনিকশিক্ষা


শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শ অন্তরে ধারণ করতে হবে : শিল্প প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

দুর্নীতির বিরুদ্ধে নতুন প্রজন্মকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। তিনি বলেন, দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য ছাত্রছাত্রীদের জাতির পিতার আদর্শকে অন্তরে ধারণ করতে হবে।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন উপলক্ষে রাজধানীর মিরপুরের রূপনগরে অবস্থিত মনিপুর স্কুল অ্যান্ড কলেজ আয়োজিত ‘মৃত্যুঞ্জয়ী বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা অনুষ্ঠান ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। কলেজের অধ্যক্ষ মো. ফরহাদ হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

প্রতিমন্ত্রী বলেন, ছাত্রজীবন থেকেই তৎকালীন পশ্চিম পাকিস্তানের সকল অনিয়ম ও অত্যাচার বিরুদ্ধে বঙ্গবন্ধু অত্যন্ত সক্রিয় ও সোচ্চার ছিলেন। পূর্ব পাকিস্তানের জনগণের অধিকার প্রতিষ্ঠার উদ্দেশ্যে তিনি ছাত্রলীগ প্রতিষ্ঠা করেন। শিল্প প্রতিমন্ত্রী এ সময় ছাত্রছাত্রীদের বঙ্গবন্ধুর কর্ম ও আদর্শ সম্পর্কে জানতে ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’ গ্রন্থ দুটি পাঠের পরামর্শ দেন।

তিনি বলেন, সদ্য স্বাধীন বাংলাদেশকে সামনের দিকে নিয়ে যাবার জন্য সকলকে একত্রিত করা ছিল বঙ্গবন্ধুর বাকশাল গঠনের উদ্দেশ্য। অথচ, দেশে ও আন্তর্জাতিক পর্যায়ে বঙ্গবন্ধু ও তার সরকারকে হেয় প্রতিপন্ন করে বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্র হিসেবে চিহ্নিত করতে চক্রান্তকারীরা নানা ষড়যন্ত্রে মেতে ওঠে।




পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং - dainik shiksha আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের - dainik shiksha ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ - dainik shiksha প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ please click here to view dainikshiksha website