শিক্ষা-সংস্কৃতি ধ্বংসের চক্রান্ত রুখে দিতে হবে: শায়খে চরমোনাই

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক : ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই বলেছেন, দেশে শিক্ষা ও সংস্কৃতির বিরুদ্ধে আগ্রাসন চলছে। পাঠ্যবইয়ে অসংগতি বিষয় লিপিবদ্ধ হয়েছে। এগুলো ইসলাম বিরোধী।

মেধাশূন্য জাতি গঠনের চক্রান্ত চলছে। দেশের শিক্ষা ও সংস্কৃতি ধ্বংসের সকল চক্রান্ত রুখে দিতে হবে, সকল সচেতন ছাত্রসমাজকে অগ্রসৈনিকের ভূমিকা পালন করতে হবে।
গতকাল সোমবার বিকেলে বরিশাল নগরের অশ্বিনী কুমার হলের চত্বরে নগর ইসলামী ছাত্র আন্দোলনের সন্মেলনে তিনি আরো বলেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকির মুখে। 

স্বাধীনতার ৫৩ বছরে এসেও দেশের শিক্ষা ও সংস্কৃতির বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে। ইসলাম বিমুখ করে নাস্তিক্যবাদী জাতি গঠনে কাজ করা হচ্ছে। তিনি বলেন, ছোট ছোট বাচ্চাদেরকে ডিভাইসমুখী করে গড়ে তোলার মাধ্যমে তাদের মেধা ও মননের ধ্বংস করা হচ্ছে।

প্রধান বক্তার বক্তব্যে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ-এর মুহতারাম কেন্দ্রীয় সভাপতি নূরুল বশর আজিজী বলেন ছাত্রলীগ ক্যাম্পাস সমূহে ত্রাসের রাজনীতি করছে। যাদের কাছে ক্যাম্পাসের শিক্ষার্থীরা অনিরাপদ। ধর্ষণ, লুটতরাজ যা নিত্যদিনের রুটিনে পরিণত হয়েছে। জাবিতে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জসিম উদ্দিন মানিক ধর্ষণের সেঞ্চুরি ও ত্রাসের রাজত্ব তৈরি করেছিলো, এমসি কলেজে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণের যে বর্বরতা করেছে এমন সিরিজ অপকর্মের ফিরিস্তির আরেকটি ভয়াবহ বর্বর ঘটনা ছাত্রলীগের হাতে গত কয়েক দিন আগে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে ঘটেছে।

ইসলামী ছাত্র আন্দোলন বরিশাল মহানগর সভাপতি মুহাম্মাদ জাহিদুল ইসলাম-এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বরিশাল মহানগর এর সিনিয়র সহ-সভাপতি মাওলানা সৈয়দ নাছির আহমেদ কাওছার সেক্রেটারী অধ্যাপক মাওলানা জাকারিয়া হামিদী।

সম্মেলন শেষে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর এর নতুন কমিটির সভাপতি তানভীর আহমেদ শোভন, সহ-সভাপতি-গাজী মুহাম্মাদ রেদোয়ান,সাধারণ সম্পাদক মুহাম্মাদ সিরাজুল ইসলামের নাম ঘোষণা করা হয়।


পাঠকের মন্তব্য দেখুন
এনটিআরসিএর চেয়ারম্যান পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ডিজি হলেন - dainik shiksha এনটিআরসিএর চেয়ারম্যান পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ডিজি হলেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার চলতি দায়িত্ব দিতে আবেদন আহ্বান - dainik shiksha মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার চলতি দায়িত্ব দিতে আবেদন আহ্বান বন্যায় ১২শ শিক্ষাপ্রতিষ্ঠানে ৩৭ কোটি টাকার ক্ষয়ক্ষতি - dainik shiksha বন্যায় ১২শ শিক্ষাপ্রতিষ্ঠানে ৩৭ কোটি টাকার ক্ষয়ক্ষতি কলেজে সাংস্কৃতিক-ক্রীড়া কোটায় ভর্তির সুযোগ - dainik shiksha কলেজে সাংস্কৃতিক-ক্রীড়া কোটায় ভর্তির সুযোগ শিরীন শারমিনের পদত্যাগে স্পিকার পদে কি শূন্যতা তৈরি হলো - dainik shiksha শিরীন শারমিনের পদত্যাগে স্পিকার পদে কি শূন্যতা তৈরি হলো শিক্ষা সংস্কারে বাংলাদেশ-চীন কাজ করবে - dainik shiksha শিক্ষা সংস্কারে বাংলাদেশ-চীন কাজ করবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0029721260070801