শেখ হেলাল উদ্দীন ডিগ্রি কলেজে জাতীয় শোক দিবস পালন - কলেজ - দৈনিকশিক্ষা


শেখ হেলাল উদ্দীন ডিগ্রি কলেজে জাতীয় শোক দিবস পালন

বাগেরহাট প্রতিনিধি |

বাগেরহাটের শেখ হেলাল উদ্দীন কলেজে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে। শনিবার (১৫ আগস্ট) স্বাস্থ্যবিধি মেনে কলেজ ক্যাম্পাসে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। জাতীয় পতাকা অর্ধনমিত ও কালোপতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু হয়।

পতাকা উত্তোলন শেষে কলেজের ছাত্রছাত্রী, শিক্ষক ও উপস্থিত সুধিজনদের কালোব্যাজ পরিয়ে দেয়া হয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদানের মধ্য দিয়ে আলোচনা অনুষ্ঠান শুরু হয়।

কলেজ অধ্যক্ষ বটু গোপাল দাসের সভাপতিত্বে সহকারী অধ্যাপক মো. হোসাইন ছায়েদীনের উপস্থাপনায় বক্তব্য রাখেন জাতীয় শোক দিবস উদযাপন কমিটির আহ্বায়ক প্রভাষক অপূর্ব লাল সাহা, সহকারী অধ্যাপক দীন মহম্মদ মোল্লা, সেখ তারিকুল ইসলাম, মৃত্যুঞ্জয় কুমার দাস, শিক্ষক প্রতিনিধি প্রভাষক সিরাজুল ইসলাম, উৎপল কুমার দাস, মোসা. আতাউন্নেছা, শেখ শামীম  ইসলাম শিক্ষার্থী লক্ষ্মী রায়, নুসরাত জাহান অনন্যা, বাধন বিশ্বাস প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি আজও যারা পলাতক তাদের দেশে ফিরিয়ে এনে মৃত্যুদণ্ড কার্যকর করা এবং নৃশংস এই হত্যা যোগ্যের নেপথ্য নায়কদের খুঁজে বের করতে কমিশন গঠনের দাবি তুলে ধরেন বর্তমান সরকারের কাছে।

আলোচনা সভা শেষে আমার মুজিব শিরোনামে রচনা প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার হিসেবে বঙ্গবন্ধুর লেখা অসমাপ্ত আত্মজীবনী এবং কারাগারের রোজনামচা বই তুলে দেয়া হয়।

উল্লেখ্য, জাতীয় শোক দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতায় শেখ হেলাল উদ্দীন কলেজের শিক্ষার্থী লক্ষ্মী রায়ের লেখা জেলার গণ্ডি পেরিয়ে কেন্দ্রীয় পর্যায়ে অংশগ্রহণের জন্য প্রেরণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ফকিরহাট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার।

সর্বশেষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবার এবং কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি ও ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান করোনা যোদ্ধা স্বপন দাশ কোভিড-১৯ পজেটিভ হয়ে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন আছেন তাঁর দ্রুত সুস্থতা কামনা করে দোয়া মাহফিল করা হয়। 




পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং - dainik shiksha আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের - dainik shiksha ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ - dainik shiksha প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ please click here to view dainikshiksha website