শেরপুর নার্সিং ইনস্টিটিউটে ছাত্রী বিক্ষোভ, হল ছাড়াতে নির্দেশ

শেরপুর প্রতিনিধি |

narsing pic

শেরপুর নার্সিং ইনস্টিটিউটের পরিদর্শক বিলকিস বানুর বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, ক্ষমতার অপব্যবহার, সাদা কাগজে সই নেয়া, প্রতিষ্ঠানের ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের সামনে ছাত্রীদের অপমাণ করাসহ বিভিন্ন অনিয়মের প্রতিবাদে ছাত্রীরা বিক্ষোভ করে হলে তালা লাগিয়ে দিয়েছে।

তবে কৃর্তপক্ষ বলেছে ছাত্রীদের অন্যায় আবদার রক্ষা না করায় এমন পরিস্থিতি ঘটানো হয়েছে।

আজ বুধবার দুপুরে ইনস্টিটিউট চত্ত্বরে ওই পরিদর্শকের বদলির দাবিতে সকল ছাত্রীরা একত্রিত হয়ে নানা ধরণের স্লোগান দিতে থাকে।

পরে পরিস্থিতি সামাল দিতে নার্সিং ইনস্টিটিউটের তত্বাধায়ক ও সিভিল সার্জন ডা: আনোয়ার হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে কোন ধরণের সমাধানে না আসতে পেরে সকল ছাত্রীদের আজকের মধ্যে হল ত্যাগ করার নির্দেশ দিয়েছেন। একই সাথে হাসপাতালের ডাক্তারদের নিয়ে তদন্ত কমিটি গঠনেরও ঘোষণা দেয়া হয়েছে।

অন্যদিকে ছাত্রীরা তাদের দাবি পূরণ না হলে সব ধরনের ক্লাস বর্জন ও জেলা হাসপাতালে শিক্ষানবীশ দায়িত্ব পালন থেকে বিরত থাকার হুমকী দিয়েছে ।

নার্সিং ইনস্টিটিউটের ২য় বর্ষের ছাত্রী আরশিফা ইকরাম জানান, পরিদর্শক বিলকিস বানু ইনস্টিটিউটে যোগদানের পরপরই বলছে আমাদেরকে বছরের পর বছর এখানেই রাখবেন। তিনি আমাদের কাছ থেকে জোর পূর্বব সাদা কাগজে সই নিয়েছেন। আমাদের স্টাইপেন বন্ধ কেরে দিয়েছেন।

আরেক ছাত্রী রুমানা পারভিন বলেন, ম্যাডাম আমাদের হোস্টেলে যেভাবে খাওয়াবেন সেভাবেই খেতে হবে, আমরা এটা মানিনা।

১ম বর্ষের ছাত্রী রিক্তা বলেন, ইনস্টিটিউটের ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীরা ম্যাডামের কাছ থেকে আস্কারা পেয়ে বলে এখানেতো একটা মেয়েরও থাকার রাইটস নাই, এরা খারাপ মেয়ে এদেরকে বের করে দেয়া উচিত।

এ প্রসঙ্গে জানাতে চাইলে নার্সিং ইনস্টিটিউটের পরিদর্শক বিলকিস বানু ক্ষোভ প্রকাশ কওর বলেন, ওরা কেন এটা করছে আমি জানিনা। ওরা যে অভিযোগগুলো এনেছে ওগুলো সম্পূর্ণ মিথ্যা।মেয়েরা সিভিল সার্জন স্যারের কাছে অভিযোগ দিয়েছে, এটা এখন উনার আয়ত্তে চলে গেছে। আমি এ ব্যাপাওর আর কিছু জানিনা।

সিভিল সার্জন ডা: আনোয়ার হোসেন জানান, মেয়েরা এখানকার নিয়ম কানুন মানতো না। বিলকিস বানু আসার পর থেকে মেয়েদের নিয়ম কানুনের মধ্যে আনার চেষ্টা করেছেন।এ জিনিসটা মেয়রা মেনে নিতে পারেনি।

তিনি আরো বলেন, ছাত্রীদের কাছ থেকে আমি একটি লিখিত অভিযোগ পেয়েছি। পরিস্থিতি শান্ত হওয়ার আগ পর্যন্ত হল খালি করার নির্দেশ দেয়া হয়েছে এবং হাসপাতালের ডাক্তারদের নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে বলেও জানান তিনি।


পাঠকের মন্তব্য দেখুন
কিরগিজস্তানে বাংলাদেশি ১২শ’ শিক্ষার্থীর আতঙ্কে দিন কাটছে - dainik shiksha কিরগিজস্তানে বাংলাদেশি ১২শ’ শিক্ষার্থীর আতঙ্কে দিন কাটছে বিলেত সফরে শিক্ষামন্ত্রী - dainik shiksha বিলেত সফরে শিক্ষামন্ত্রী ডলার সংকটে কঠিন হচ্ছে বিদেশে উচ্চশিক্ষা - dainik shiksha ডলার সংকটে কঠিন হচ্ছে বিদেশে উচ্চশিক্ষা সুপাড়ি চুরির সন্দেহে দুই ছাত্রকে নির্যা*তন - dainik shiksha সুপাড়ি চুরির সন্দেহে দুই ছাত্রকে নির্যা*তন ডক্টরেট ডিগ্রি পেলো বিড়াল - dainik shiksha ডক্টরেট ডিগ্রি পেলো বিড়াল নামী স্কুলগুলোর ফলে পিছিয়ে পড়ার নেপথ্যে - dainik shiksha নামী স্কুলগুলোর ফলে পিছিয়ে পড়ার নেপথ্যে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0036330223083496