শ্রীবরদীতে ১৭ বস্তা পাঠ্যবই জব্দ, আটক ১ - বই - দৈনিকশিক্ষা


শ্রীবরদীতে ১৭ বস্তা পাঠ্যবই জব্দ, আটক ১

শেরপুর প্রতিনিধি |

শেরপুরের শ্রীবরদী উপজেলার ঘোনাপাড়া নয়াবাজার এলাকা থেকে মাধ্যমিকের ১৭ বস্তা পাঠ্যবই জব্দ করেছে পুলিশ। বুধবার রাতে এসব বই ইজিবাইকে করে নিয়ে যাওয়ার সময় জব্দ করা হয়। এ সময় আটক করা হয় ইজিবাইকের চালক রুবেল মিয়াকে। তিনি ঝিনাইগাতী উপজেলার লয়খা গ্রামের মৃত তোফাজ্জল হোসেনের ছেলে।

বৃহস্পতিবার পাঠ্যবই বিক্রির অভিযোগে ঘোনাপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কোহিনুর ফারজানাসহ (ভারপ্রাপ্ত) পাঁচজনের বিরুদ্ধে শ্রীবরদী থানায় মামলা হয়েছে।

বুধবার রাতে পুলিশ উপজেলার নয়াবাজার এলাকায় বিক্রির জন্য ১৭ বস্তা পাঠ্যবই নিয়ে যাওয়ার সময় সেগুলো জব্দ করে। এ সময় ইজিবাইক চালাক রুবেল মিয়াকে আটক করে পুলিশ।

ঘোনাপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কোহিনুর ফারজানার দাবি, স্কুলের দপ্তরি আব্দুর রউফকে স্কুল পরিচ্ছন্নতার দায়িত্ব দিয়ে বলা হয়, পুরোনো খাতা বিক্রি করে দিতে। কিন্তু খাতার পাশাপাশি তিনি কিছু বইও বিক্রি করে দেন। প্রধান শিক্ষক অভিযোগ করেন, স্কুলের ম্যানেজিং কমিটি নিয়ে বিরোধের জেরে তাকে বিক্রির ঘটনায় ফাঁসানো হয়েছে।

শ্রীবরদী থানার ওসি বিপ্লব কুমার বিশ্বাস বলেন, এ ঘটনায় তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও দু'জনের বিরুদ্ধে একটি মামলা হয়েছে। একজনকে আটক করা হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
অ্যাসাইনমেন্টের সঙ্গে স্কুলের বেতনের সম্পর্ক নেই : শিক্ষামন্ত্রী - dainik shiksha অ্যাসাইনমেন্টের সঙ্গে স্কুলের বেতনের সম্পর্ক নেই : শিক্ষামন্ত্রী শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী শিক্ষক নিয়োগ দেওয়া হয় তদবিরে : সেতুমন্ত্রী - dainik shiksha শিক্ষক নিয়োগ দেওয়া হয় তদবিরে : সেতুমন্ত্রী ছাত্রীর চুল কেটে দেওয়ায় শিক্ষকের বিরুদ্ধে মামলা - dainik shiksha ছাত্রীর চুল কেটে দেওয়ায় শিক্ষকের বিরুদ্ধে মামলা এ সপ্তাহে প্রাথমিক বিদ্যালয়ে সারপ্রাইজ ভিজিট শুরু - dainik shiksha এ সপ্তাহে প্রাথমিক বিদ্যালয়ে সারপ্রাইজ ভিজিট শুরু অষ্টম-নবম শ্রেণির ক্লাস দুই দিন : নতুন রুটিন প্রকাশ - dainik shiksha অষ্টম-নবম শ্রেণির ক্লাস দুই দিন : নতুন রুটিন প্রকাশ করোনার বন্ধে এক স্কুলেই অর্ধশতাধিক বাল্যবিবাহ - dainik shiksha করোনার বন্ধে এক স্কুলেই অর্ধশতাধিক বাল্যবিবাহ please click here to view dainikshiksha website