ষষ্ঠ-সপ্তম শ্রেণির ষান্মাসিক মূল্যায়ন শুরু ৭ জুন

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

নতুন শিক্ষাক্রমের ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন আগামী ৭ জুন থেকে শুরু হবে। আগামী ১৮ জন পর্যন্ত সামষ্টিক মূল্যায়ন চলবে। এর আগে ৩১ মে থেকে ৬ জুন পর্যন্ত প্রস্তুতিমূলক সেশন চালাতে হবে স্কুলগুলোকে। বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে নতুন শিক্ষাক্রমে পাঠদান চলা এ দুই শ্রেণির ষান্মাসিক মূল্যায়নের রুটিন প্রকাশ করা হয়।

জানা গেছে, ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের ৭ জুন বাংলা, ৮ জুন ইংরেজি, ১০ জুন গণিত, ১১ জুন বিজ্ঞান, ১২ জুন ইতিহাস ও সামাজিক বিজ্ঞান, ১৩ জুন ডিজিটাল প্রযুক্তি, ১৪ জুন ডিজিটাল প্রযুক্তি, ১৪ জুন জীবন ও জীবিকা, ১৫ জুন স্বাস্থ্য সুরক্ষা, ১৭ জুন ধর্ম ও ১৮ জুন শিল্প ও সংস্কৃতি বিষয়ের ষান্মাসিক মূল্যায়ন হবে। 

আর সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের ৭ জুন ডিজিটাল প্রযুক্তি, ৮ জুন জীবন ও জীবিকা, ১০ জুন স্বাস্থ্যসুরক্ষা, ১১ জুন ধর্ম, ১২ জুন শিল্প ও সংস্কৃতি, ১৩ জুন বাংলা, ১৪ জুন ইংরেজি, ১৫ জুন গণিত, ১৭ জুন বিজ্ঞান ও ১৮ জুন ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বিষয়ের মূল্যায়ন হবে।  

এদিকে নতুন শিক্ষাক্রমের ষষ্ঠ শ্রেণির মূল্যায়ন নির্দেশিকা প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। বৃহস্পতিবার এ মূল্যায়ন নির্দেশিকা প্রকাশ করা হয়। জানা গেছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে ষষ্ঠ শ্রেণির মোট ১৩টি বিষয়ের ১৪টি মূল্যায়ন নির্দেশিকা প্রকাশ করা হয়েছে। তবে সপ্তম শ্রেণির মূল্যায়ন নির্দেশিকা প্রকাশ করা হয়নি। 

এ বিষয়টি জানালে অধিদপ্তরের সহকারী পরিচালক এস এম জিয়াউল হায়দার হেনরী দৈনিক শিক্ষাডটকমকে বলেন, বিষয়টি দেখছি। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
৪ বছর মেয়াদি ডিপ্লোমা-ইন-ইঞ্জিয়ারিং ভর্তি বিজ্ঞপ্তি - dainik shiksha ৪ বছর মেয়াদি ডিপ্লোমা-ইন-ইঞ্জিয়ারিং ভর্তি বিজ্ঞপ্তি জটিলতা কাটাতে লিঙ্গই বাদ, আবেদনের সময় বাড়বে দুদিন - dainik shiksha জটিলতা কাটাতে লিঙ্গই বাদ, আবেদনের সময় বাড়বে দুদিন র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে এইচএসসির প্রশ্ন নিয়ে অবহেলা, শিক্ষার দুই ক্যাডার শাস্তির খাঁড়ায় - dainik shiksha এইচএসসির প্রশ্ন নিয়ে অবহেলা, শিক্ষার দুই ক্যাডার শাস্তির খাঁড়ায় আমার স্কুল, আমার বাগান - dainik shiksha আমার স্কুল, আমার বাগান কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0030579566955566