সব মাদরাসায় নিয়মিত কমিটি গঠনের নির্দেশ - মাদরাসা - দৈনিকশিক্ষা


সব মাদরাসায় নিয়মিত কমিটি গঠনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

সব মাদরাসায় নিয়মিত ম্যানেজিং কমিটি ও গভর্নিং বডি গঠনের নির্দেশ দিয়েছে মাদরাসা শিক্ষা বোর্ড। মাদরাসা শিক্ষা বোর্ড থেকে সব মাদরাসা প্রধানকে এ নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে। মাদরাসা শিক্ষা বোর্ড থেকে গতকাল সোমবার এ চিঠিটি প্রকাশ করা হয়।

বোর্ডের রেজিস্ট্রার মো. সিদ্দিকুর রহমান স্বাক্ষরিত চিঠিতে দাখিল ও আলিম স্তরের বেসরকারি মাদরাসার অধ্যক্ষ, সুপার, সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসার ও রিটার্নিং কর্মকর্তার জানানো হয়, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে গত বছরের ১৮ মার্চ থেকে কোভিড-১৯ মহামারির কারণে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করায় বোর্ডের আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানগুলো নির্বাচন কার্যক্রম বন্ধ করা হয়েছিল। বর্তমানে শিক্ষা প্রতিষ্ঠানগুলো চালু হওয়ায় মাদরাসা শিক্ষা বোর্ডের (গভার্নিং বডি ও ম্যানেজিং কমিটি) প্রবিধানমালা, ২০০৯ (২০১২ পর্যন্ত সংশোধিত) এর প্রবিধি ১২ থেকে প্রবিধি ২৮ পর্যন্ত দফাগুলো অনুসরণ করে বিধিমালার প্রবিধি ৪ মোতাবেক গভার্নিং বডি এবং প্রবিধি ৭ ও ৮ মোতাবেক ম্যানেজিং কমিটি গঠন করার জন্য অনুরোধ করা হলো।

বোর্ড আরও বলেছে, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড আইন, ২০২০ এর ধারা (২৯) এ দেওয়া ক্ষমতাবলে এ নির্দেশনা জারি করা হলো।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
অ্যাসাইনমেন্টের সঙ্গে স্কুলের বেতনের সম্পর্ক নেই : শিক্ষামন্ত্রী - dainik shiksha অ্যাসাইনমেন্টের সঙ্গে স্কুলের বেতনের সম্পর্ক নেই : শিক্ষামন্ত্রী শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী শিক্ষক নিয়োগ দেওয়া হয় তদবিরে : সেতুমন্ত্রী - dainik shiksha শিক্ষক নিয়োগ দেওয়া হয় তদবিরে : সেতুমন্ত্রী ছাত্রীর চুল কেটে দেওয়ায় শিক্ষকের বিরুদ্ধে মামলা - dainik shiksha ছাত্রীর চুল কেটে দেওয়ায় শিক্ষকের বিরুদ্ধে মামলা এ সপ্তাহে প্রাথমিক বিদ্যালয়ে সারপ্রাইজ ভিজিট শুরু - dainik shiksha এ সপ্তাহে প্রাথমিক বিদ্যালয়ে সারপ্রাইজ ভিজিট শুরু অষ্টম-নবম শ্রেণির ক্লাস দুই দিন : নতুন রুটিন প্রকাশ - dainik shiksha অষ্টম-নবম শ্রেণির ক্লাস দুই দিন : নতুন রুটিন প্রকাশ করোনার বন্ধে এক স্কুলেই অর্ধশতাধিক বাল্যবিবাহ - dainik shiksha করোনার বন্ধে এক স্কুলেই অর্ধশতাধিক বাল্যবিবাহ please click here to view dainikshiksha website